২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জগন্নাথপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাঙচুর নিরাপত্তাহীন পরিবার

-

সুনামগঞ্জের প্রবাসীবহুল জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে লন্ডন প্রবাসী মুহিত মিয়ার বসতবাড়িতে গত ২১ মে রোববার দিনে দুপুরে হামলা ও ভাঙচুর চালিয়েছে একদল সন্ত্রাসী। প্রায় ঘন্টাব্যাপী তাণ্ডবলীলা চালিয়ে সীমানা প্রাচীরসহ বাড়ির ব্যাপক ক্ষতিসাধন করে তারা। এ দিকে গত শনিবার ওই সন্ত্রাসীরা বাড়িতে দ্বিতীয় দফায় হামলা চালানোর চেষ্টা করলে ঘটনাস্থলে পুলিশ এসে পড়ায় সন্ত্রাসীরা পালিয়ে যায়।
প্রবাসী মুহিত মিয়ার মা চাম্পা বেগম নয়া দিগন্তকে জানান, গত ২১ মে রোববার দুপুরে কলকলিয়া ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের মৃত কালা মিয়ার ছেলে আজাদ মিয়ার নেতৃত্বে ১৫-২০ জনের একদল সন্ত্রাসী দিনের বেলায় অস্ত্রশস্ত্র নিয়ে তার বাড়িতে ঢুকে মুহিত মিয়াকে খোঁজতে থাকে। মুহিত মিয়া লন্ডনে অবস্থান করছেন শুনে তারা বসতঘরের মালামাল ভেঙে চুরমার করে। পরে তারা বাড়ির সীমানা প্রাচীর ভেঙে গুঁড়িয়ে দেয়। প্রায় ঘণ্টাব্যাপী হামলা ও ভাঙচুর চালিয়ে যাওয়ার সময় তারা হুমকি দিয়ে বলে যায়, এ বাড়িতে থাকতে হলে তাদেরকে চাহিদা মতো টাকা দিতে হবে। অন্যথায় মুহিত মিয়া দেশে ফিরলে তাকে হত্যা করা হবে।
জানা গেছে, বাড়ির পুরুষ সদস্য মুহিত মিয়ারা দুই ভাই থাকেন প্রবাসে। বাড়িতে তাদের বৃদ্ধা মা, নারী ও শিশুরা থাকেন। এই সুযোগে একই এলাকার আজাদ মিয়া ও তার সহযোগীরা মুহিত মিয়ার কাছে টাকা দাবি করে। টাকা না পেয়ে তারা প্রকাশ্যে হামলা ও ভাঙচুরের তাণ্ডব চালায়।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বাড়িতে হামলা ও সীমানা প্রাচীর ভাঙচুরের সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় প্রবাসীর পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল