২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চুনারুঘাটে কালবৈশাখীতে উড়ে গেল বিধবার ঘর

-

হবিগঞ্জের চুনারুঘাটে মাত্র আধাঘণ্টা স্থায়ী ঝড়ে উড়ে গিয়েছে আনোয়ারা (৫০) নামে অসহায় এক বিধবার টিনের চাল। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলেও তিনি মাথায় ও হাতে প্রচণ্ড আঘাত পান। তার শোর চিৎকারে পাশের লোকজন তাকে ভাঙা ঘর থেকে উদ্ধার করে চিকিৎসাসেবা দেয়ার ব্যবস্থা করেন। কিন্তু ঝড়ে তার শেষ আশ্রয়টুকু উড়ে যাওয়া বড় নিঃস্ব হয়ে পড়েন আনোয়ারা।
গত ২১ মে, রোববার সন্ধ্যায় ঝড়ে ক্ষতিগ্রস্ত বিধবা আনোয়ারা বলেন, আমার জায়গা জমি নেই। স্বামী মারা যাওয়ার পর এক সন্তানকে নিয়ে অন্যের ভিটায় ঘরে বেঁধে বসবাস করছিলাম। কিন্তু মুহূর্তের কালবৈশাখীতে সেই ঘরটিও উড়ে গেল। এখন থাকার মতো কোনো ঠিকানা নেই আমার। আনোয়ারার একমাত্র ছেলে জুয়েল জানায়, কাজের জন্য বাইরে ছিলাম। মা একা ঘরে একা ছিলেন। ঝড়ে ঘর ভেঙে গেছে। তবে আল্লাহর মেহেরবানিতে মা রক্ষা পেয়েছেন। মাকে নিয়ে এখন কোথায় আশ্রয় নিবো জানি না।
অসহায় এই পরিবারকে আশ্রয়দাতা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সিরাজুল ইসলাম জানান, অসহায় আনোয়ারাকে দুই শতক জমির উপর একটি টিনশেড ঘর করে দিই। ওখানেই বসবাস করতেন তারা। হঠাৎ কালবৈশাখীতে আনোয়ারার বসতঘর ভেঙে যায়। ঝড়ের সময় আমরা তাৎক্ষণিক তাকে আহত অবস্থায় ভাঙা ঘরের ভেতর থেকে উদ্ধার করি, চিকিৎসার ব্যবস্থা করে দিই। ওই ঝড়ে আরো দু’জনের ঘরে উড়ে গেছে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল জানান, সংশ্লিষ্টদের সাথে কথা বলে সরকারি সহযোগিতা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল