২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কমলনগরে তরমুজ চুরির অভিযোগে শিশুকে শিকলে বেঁধে নির্যাতন

-

লক্ষ্মীপুরের কমলনগরে তরমুজ চুরির অভিযোগ দিয়ে গোয়ালঘরের খুঁটির সাথে শিকলে বেঁধে ৯ বছর বয়সের শিশু রিফাতকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্থানীয় প্রভাবশালী আব্দুল মন্নান দম্পত্তির বিরুদ্ধে শিশুটির বড় বোনকেও বেধড়ক মারধর করার অভিযোগ ওঠে। গত বুধবার (২৯ মার্চ) বিকেলে উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড গুদাম রোড সংলগ্ন মন্নান মিস্ত্রির বাড়িতে এই ঘটনা ঘটে।
খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় বেলালের ছেলে আরাফাত (১২), আলমগীরের ছেলে আলামিন (১০), আব্দুল মন্নানের ছেলে হৃদয় (১৭) ও আবু তাহেরের ছেলে রিফাত (৯) মিলে ২৭ মার্চ রাতে স্থানীয় কৃষক মো: রিপনের ক্ষেত থেকে ছয়টি তরমুজ চুরি করে। চুরি করা তরমুজ থেকে হৃদয় দুইটি ও বাকিরা একটি করে তরমুজ ভাগ করে নেয়। এর মধ্যে হৃদয় তরমুজক্ষেতের মালিক কৃষক রিপনের ভাগ্নে বলে জানা গেছে।
রিফাত জানায়, ২৭ মার্চ রাতে হৃদয়ের প্রলোভনে পড়ে রিফাতসহ চারজন মিলে সেখাানে তরমুজ চুরি করতে যায়। পরদিন চুরির বিষয়ে জানাজানি হলে রিপন এলাকার মুরব্বিদের কাছে বিচার চাইলে মুরব্বিরা বুধবার বিকেলে সালিসি বৈঠকের তারিখ দেন। ওই বৈঠকে তরমুজ চুরির মূল পরিকল্পনাকারী হিসেবে হৃদয়ের নাম না বলতে রিফাতকে চাপ দেয় হৃদয় ও তার মা কুলসুম বেগম। রিফাত তাতে রাজি না হওয়ায় সালিসি বৈঠক অনুষ্ঠিত হওয়ার আগেই রিফাতকে জোর করে ধরে আনে হৃদয়। এরপর তাকে নিজেদের বাড়ির গোয়ালঘরের খুঁটির সাথে শিকল দিয়ে বেঁধে হৃদয়, হৃদয়ের মা এবং হৃদয়ের বাবা আব্দুল মন্নান তাকে প্রচুর মারধর করে।
এ ব্যাপারে কমলনগর থানার ওসি মোহাম্মদ সোলাইমান জানান, শিশুটির পরিবার বিষয়টি রাত বারোটার দিকে থানায় জানায়। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযুক্ত হৃদয় ও তার পরিবারের কাউকে পাওয়া যায়নি। পরে দু’পক্ষকেই থানায় আসতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement