২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বুড়িমারীতে সাড়ে ৩ কোটি টাকার অবৈধ ভারতীয় পণ্য আটক

-

লালমনিরহাটের পাটগ্রামে বুড়িমারী স্থলবন্দরে তিনটি ভারতীয় ট্রাকে করে অবৈধভাবে নিয়ে আসা প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়, কসমেটিকস ও কেমিক্যাল জব্দ করেছে বিজিবি। এ ঘটনায় বুড়িমারী বন্দরসহ গোটা উপজেলায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
বুড়িমারী কাস্টম, বন্দর ব্যবসায়ী ও বিজিবি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বুড়িমারী বিজিবির সদস্যরা গত সোমবার (২৭ মার্চ) দিবাগত রাতে বুড়িমারী স্থলবন্দরের কলাবাগান এলাকা থেকে ভারতীয় পাথর বোঝাই তিনটি ট্রাক (ডব্লিউ বি-৮৫৪৮৭৭, ডব্লিউ বি-৬১এ০৪৯৭ ও ডব্লিউ বি-৬৯সি ১৩১৮) আটক করে। পরে ট্রাক তিনটি তল্লাশি করে পাথরের ভেতর থেকে তিন কোটি ২৯ লাখ ৮৪ হাজার টাকার ভারতীয় কাপড়, চশমা, কসমেটিকস ও উচ্চ শুল্কের কেমিক্যাল জব্দ করে বিজিবি। ভারতীয় ট্রাকে করে আনার সময় পণ্যগুলোর ওপরে পাথরের ছাউনি দিয়ে বিজিবির চোখ এড়ানোর চেষ্টা করা হয়েছিল।
এ বিষয়ে বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সাদ বলেন, কাস্টম কর্মকর্তারা এ দায় কিছুতেই এড়াতে পারেন না। কারণ এক্সামিন (পরীক্ষা-নীরিক্ষা) অফিসার এক্সামিন না করে কিছুতেই কাগজপত্রে সাইন করতে পারেন না।
বুড়িমারী বিজিবির কোম্পানি কমান্ডার বাইরোন আলী বলেন, আটককৃত মালামাল রংপুর কাস্টমসে জমা দেয়া হয়েছে। এখন থানায় মামলা দায়ের করা হবে।
বুড়িমারী কাস্টমের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন বলেন, পাথরের গাড়ি আমাদের পক্ষে হান্ড্রেড পারসেন্ট দেখা সম্ভব হয় না। কারণ পাথরের ট্রাকগুলো প্রায় ৩-৪ কিলোমিটার বাইরে গিয়ে আনলোড হয়। ফলে পাথরের ভেতরে কী আছে তা লোকবলের অভাবে এবং জায়গা সঙ্কটের কারণে দেখা সম্ভব হয় না। এ বিষয়ে আরফান ট্রেডার্স, নওরিন ট্রেড লিংক ও সাইদ ট্রেডার্স নামে তিন আমদানিকারকের সম্পৃক্ততা পাওয়া গেছে।
আর তাদের সিঅ্যান্ডএফ এজেন্ট হলো নিরোগ ট্রেডার্স, আরএল এন্টারপ্রাইজ ও গার্ডেন রিচ। তিনি স্বীকার করেন, তারা মিথ্যা ঘোষণা দিয়ে ওই পণ্যগুলো নিয়ে এসেছে। তবে যারাই এ ঘটনার সাথে জড়িত, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল