২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ০৭ জিলকদ ১৪৪৪
`

বুড়িমারীতে সাড়ে ৩ কোটি টাকার অবৈধ ভারতীয় পণ্য আটক

-

লালমনিরহাটের পাটগ্রামে বুড়িমারী স্থলবন্দরে তিনটি ভারতীয় ট্রাকে করে অবৈধভাবে নিয়ে আসা প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়, কসমেটিকস ও কেমিক্যাল জব্দ করেছে বিজিবি। এ ঘটনায় বুড়িমারী বন্দরসহ গোটা উপজেলায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
বুড়িমারী কাস্টম, বন্দর ব্যবসায়ী ও বিজিবি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বুড়িমারী বিজিবির সদস্যরা গত সোমবার (২৭ মার্চ) দিবাগত রাতে বুড়িমারী স্থলবন্দরের কলাবাগান এলাকা থেকে ভারতীয় পাথর বোঝাই তিনটি ট্রাক (ডব্লিউ বি-৮৫৪৮৭৭, ডব্লিউ বি-৬১এ০৪৯৭ ও ডব্লিউ বি-৬৯সি ১৩১৮) আটক করে। পরে ট্রাক তিনটি তল্লাশি করে পাথরের ভেতর থেকে তিন কোটি ২৯ লাখ ৮৪ হাজার টাকার ভারতীয় কাপড়, চশমা, কসমেটিকস ও উচ্চ শুল্কের কেমিক্যাল জব্দ করে বিজিবি। ভারতীয় ট্রাকে করে আনার সময় পণ্যগুলোর ওপরে পাথরের ছাউনি দিয়ে বিজিবির চোখ এড়ানোর চেষ্টা করা হয়েছিল।
এ বিষয়ে বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সাদ বলেন, কাস্টম কর্মকর্তারা এ দায় কিছুতেই এড়াতে পারেন না। কারণ এক্সামিন (পরীক্ষা-নীরিক্ষা) অফিসার এক্সামিন না করে কিছুতেই কাগজপত্রে সাইন করতে পারেন না।
বুড়িমারী বিজিবির কোম্পানি কমান্ডার বাইরোন আলী বলেন, আটককৃত মালামাল রংপুর কাস্টমসে জমা দেয়া হয়েছে। এখন থানায় মামলা দায়ের করা হবে।
বুড়িমারী কাস্টমের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন বলেন, পাথরের গাড়ি আমাদের পক্ষে হান্ড্রেড পারসেন্ট দেখা সম্ভব হয় না। কারণ পাথরের ট্রাকগুলো প্রায় ৩-৪ কিলোমিটার বাইরে গিয়ে আনলোড হয়। ফলে পাথরের ভেতরে কী আছে তা লোকবলের অভাবে এবং জায়গা সঙ্কটের কারণে দেখা সম্ভব হয় না। এ বিষয়ে আরফান ট্রেডার্স, নওরিন ট্রেড লিংক ও সাইদ ট্রেডার্স নামে তিন আমদানিকারকের সম্পৃক্ততা পাওয়া গেছে।
আর তাদের সিঅ্যান্ডএফ এজেন্ট হলো নিরোগ ট্রেডার্স, আরএল এন্টারপ্রাইজ ও গার্ডেন রিচ। তিনি স্বীকার করেন, তারা মিথ্যা ঘোষণা দিয়ে ওই পণ্যগুলো নিয়ে এসেছে। তবে যারাই এ ঘটনার সাথে জড়িত, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ


premium cement
সরকার দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে : অধ্যাপক মুজিবুর রহমান প্রধানমন্ত্রীর সাথে আজমত উল্লার সাক্ষাৎ বেড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল-আরোহী নিহত সুইডেনে অনুষ্ঠিত হয়েছে ২০তম ইউরোপিয়ান প্যালেস্টিনিয়ান্স কনফারেন্স বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করে প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইলেন গাজীপুরের নবনির্বাচিত মেয়র বিএসপিএ বর্ষসেরা লিটন দাস কোনো সাক্ষী না আসায় পেছালো তারেক-জোবায়দার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিকল্প নেই : মিনু ঢাকায় বায়ুদূষণ সিলেটে শিশু হত্যার দায়ে চাচির যাবজ্জীবন গৌরীপু‌রে বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই এসএসসি পরীক্ষার্থী নিহত

সকল