১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
রাজশাহীতে সাংবাদিক নেতারা

গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হতে হবে

-

রাজশাহীতে আয়োজিত এক আলোচনা সভায় সাংবাদিক নেতারা বলেছেন, জনগণ যুদ্ধ করেছিল এমন একটি দেশ পাওয়ার জন্য যে দেশে মানুষের মতপ্রকাশের অবাধ স্বাধীনতা থাকবে। প্রত্যেকে তার মতামত স্বাধীনভাবে ব্যক্ত করতে পারবে। কিন্তু মানুষের মত প্রকাশের অধিকার আজ নানাভাবে সীমিত করা হয়েছে। কিছু মানুষ সব ক্ষেত্রে সীমাহীন স্বাধীনতা ভোগ করলেও এর বিপরীতে বেশির ভাগ মানুষের গণতন্ত্র চর্চার পথ প্রায় রুদ্ধ। অথচ স্বাধীনতার ৫২ বছরে আজ আমাদের একটি উন্নত গণতান্ত্রিক ব্যবস্থা থাকতে পারত। তারা বলেন, সব ধরনের বৈষম্য দূর করে মানুষের ন্যায্য গণতান্ত্রিক ও অর্থনৈতিক অধিকার নিশ্চিত করতে হবে। পরিপূর্ণ গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ গড়ে তুলতে হবে। এজন্য মহান মুক্তিযুদ্ধের চেতনায় পেশাজীবীসহ সর্বস্তরের মানুষকে ঐক্যবব্ধ হতে হবে।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রোববার দুপুরে রাজশাহী মহানগর প্রেস ক্লাব আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সাংবাদিক নেতারা এসব কথা বলেন। নগরীর সোনাদীঘি মোড়ে প্রেস ক্লাব কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল। বক্তব্য রাখেন রাজশাহী মহানগর প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন ও তৌফিক ইমাম পান্না, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামান, অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ, দফতর সম্পাদক ইফতেখার আলম বিশাল, লেখক সাগর শেখ জীবন, দৈনিক রাজশাহীর আলোর সাব-এডিটর মশিউর রহমান মনি প্রমুখ।


আরো সংবাদ



premium cement