১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে কৃষকের আত্মহত্যা

-

ঋণের টাকা পরিশোধ করতে না পেরে চুয়াডাঙ্গার দামুড়হুদায় আইনাল হক (৫৫) নামে এক কৃষক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। শনিবার সকালে দামুড়হুদা উপজেলার সদর ইউনিয়নের মোক্তারপুর মোল্লাপাড়ার নিজ পান বরজের মধ্যে মেহগনি গাছ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পরিবারের সদস্যরা। কৃষক আইনাল হক (৫৫) মোক্তারপুর গ্রামের মৃত পুটে আলীর বড় ছেলে।
স্থানীয় ও স্বজনরা জানান, আইনাল হক বিভিন্ন এনজিও ও সমিতি থেকে অনেক টাকা ঋণ করেছেন। এনজিও ও সমিতির ৩ থেকে ৪ লাখ ঋণের টাকা পরিশোধ করা নিয়ে প্রায় সময়ই দুশ্চিন্তার ভিতর থাকতেন। ঋণের টাকা পরিশোধ না করতে পেরে হতাশায় ভুগছিলেন। হতাশা থেকেই অভিমান করে গলায় ফাঁস নিয়ে তিনি আত্মহত্যা করেছেন।
নিহতের মা নিহারুন নেছা জানান, আইনুল শনিবার সকালে নিজ পানের বরজে কাজ করার জন্য বাড়ি থেকে বের হন। পানের বরজে গিয়ে দেখি আইনাল মেহগনি গাছের ডালের সাথে গলায় দড়ি দিয়ে ঝুলছে। আমি চিৎকার করলে আশপাশের লোকজন গাছ থেকে নিচে নামিয়ে মৃত অবস্থায় দেখতে পায়।
দামুড়হুদা থানার ওসি ফেরদৌস ওয়াহেদ বলেন, বকেয়া টাকা পরিশোধ করতে না পেরে আত্মহত্যা করেছে। আইনগত প্রক্রিয়া মেনে লাশ হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল