১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

গাংনীর ইউপি সদস্য হত্যা মামলায় বাবা ও ছেলের যাবজ্জীবন

-

মেহেরপুরের গাংনী উপজেলার ষোলোটাকা ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কালাম হত্যা মামলায় বাবা-ছেলেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলো আব্দুল মালেক ও তার ছেলে আলমগীর হোসেন। মামলার অন্য আসামিদের মধ্যে একজন প্রবাসে পলাতক অবস্থায় মৃত্যুবরণ করেন এবং বাকিরা বেকসুর খালাস পান।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ২৫ মে সকালে দীর্ঘদিনের বিরোধের জের ধরে তৎকালীন ষোলোটাকা ইউপি সদস্য আবুল কালামকে ধারালো রামদা দিয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনার পর দিন আবুল কালামের ভাতিজা ফারুক হোসেন বাদি হয়ে আব্দুল মালেক ও আলমগীর হোসেনসহ ১২ জনের বিরুদ্ধে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলায় রাষ্ট্রপক্ষে সরকারি আইনজীবী পিপি কাজী শহীদ ও আসামি পক্ষে এ কে এম শফিকুল আলম আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেন। মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এ রায় দেন। পিপি কাজী শহীদ কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement
কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল

সকল