২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মুন্সীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ

মামলার বাদিকে হত্যার হুমকি
চরডুমুরিয়া গ্রামে আদালতের নির্দেশ অমান্য করে চলছে ভবন নির্মাণের কাজ : নয়া দিগন্ত -

মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের চরডুমুরিয়া গ্রামের আতাউর রহমান মোল্লা ও তার স্বাজনদের ওয়ারিশসূত্রে প্রাপ্ত সম্পত্তিতে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও সেখানে জোর করে ভবন নির্মাণ করছে একটি প্রভাবশালী মহল। এ ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানায় কয়েকবার অভিযোগ দেয়া হলেও পুলিশ যথাযথ পদক্ষেপ না নেয়ায় প্রভাবশালী ওই মহলটি তাদের নির্মাণকাজ অব্যাহত রেখেছে। শুধু তাই-ই নয়, বাদি আতাউর রহমানকে উপরন্ত প্রাণনাশেরও হুমকি দেয়া হচ্ছে। এতে করে বাদির পরিবার ও স্বজনরা নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং গত ১২ মার্চ রোববার মুন্সীগঞ্জ সদর থানায় তিনি এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরিও করেন।
বাদি আতাউর রহমান বলেন, সম্পত্তি সংক্রান্ত বিরোধ নিস্পত্তি নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিটিশন মামলা রয়েছে। ওই মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত নালিশি সম্পত্তিতে কোনো প্রকার নির্মাণকাজ না করার আদেশ প্রদান করেন আদালত। কিন্তু এই নিষেধাজ্ঞা কার্যকরের ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার উদাসিনতা ও অবহেলার কারণে প্রভাবশালী মহলটি জোরপূর্বক ভবন নির্মাণ অব্যাহত রাখছে। নিষেধাজ্ঞা অমান্য করে ওই প্রভাবশালী মহলটি গত সালের ২৭ সেপ্টেম্বর নির্মাণাধীন ভবনের ছাদ ঢালাইয়ের প্রস্তুতি নিলে আমি ও আমার স্বজনেরা তাদের আদালতের নিষেধাজ্ঞা অমান্য না করার জন্য অনুরোধ করি। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে ও আমার স্বজনদেরকে মারধর করে এবং প্রাণনাশের হুমকি দেয়।
এ দিকে বিবাদি আখের মাদবরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে কোর্টে মামলা মোকাদ্দেমা আছে বিধায় বাড়ির কাজ বন্ধ রেখছি। আমরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করিনি।
মুন্সীগঞ্জ সদর থানার ওসি তারিকুজ্জামান বলেন, আদালত থেকে কোনো কাজ বন্ধের নির্দেশনা আছে কিনা, আমাদের জানা নেই। বাদি যদি কোনো কাগজ নিয়ে আসেন, তাহলে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ রাখার পদক্ষেপ নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা

সকল