২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাতক্ষীরায় দিনভর আটকে রাখায় ১০ শিক্ষার্থী অসুস্থ

-

সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়নের এইচএমএস মাধ্যমিক বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে দরজা-জানালা বন্ধ করে ৩০০ শিক্ষার্থীকে দীর্ঘক্ষণ আবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। এতে অন্তত ১০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে সোমবার বিকেলে তাদেরকে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনার পর ঝামেলা এড়াতে প্রধান শিক্ষক মোবারক হোসেন অভিভাকদের ম্যানেজ করে রাত ১১টার দিকে কৌশলে সব শিক্ষার্থীকে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে নিয়ে যান।
খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল। ওই অনুষ্ঠান উপলক্ষে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের একটি কক্ষে সকাল থেকে বিকাল পর্যন্ত আবদ্ধ করে রাখা হয়। এতে শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।
এ দিকে শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার খবর পেয়ে অভিভাবকরা বিকেল ৫টার দিকে তাদের সন্তানদের উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা: সবুজ বিশ্বাস জানান, ৮-১০ জন ছাত্রীকে এক সাথে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে তাদের অসুস্থ হওয়ার কারণ জানা না গেলেও ধারণা করা হচ্ছে দীর্ঘক্ষণ তারা পানি ও খাদ্য গ্রহণ করতে না পারায় মানসিক ও শারীরিকভাবে দুর্বল হয়ে পড়ে। একটু সুস্থ হলে রাত ১১টার দিকে অভিভাবকরা তাদের বাড়িতে নিয়ে যান।
এ ঘটনায় অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে প্রধান শিক্ষক মোবারক হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক হোসেন শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার বিষয়টি স্বীকার করে বলেন, স্কুলের সব শিক্ষক বিদায় অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকায় তাদের দিকে নজর রাখা হয়নি। অসুস্থ ছাত্রীরা সকালে কিছু না খেয়ে আসার কারণে এমনটি হতে পারে।


আরো সংবাদ



premium cement