২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাঙ্গড্ডা-বক্সগঞ্জ সড়ক বেহাল : দুই লক্ষাধিক মানুষের দুর্ভোগ

নাঙ্গলকোটের বাঙ্গড্ডা-বক্সগঞ্জ সড়কের অবস্থা : নয়া দিগন্ত -

কুমিল্লার নাঙ্গলকোটের পূর্বাঞ্চলের ছয়টি ইউনিয়নের দুই লক্ষাধিক মানুষ যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হচ্ছে। যাতায়াতের একমাত্র পথ বাঙ্গড্ডা-হাসানপুর-বক্সগঞ্জ সড়কটির কার্পেটিং উঠে গিয়ে ইট বেরিয়ে গেছে। ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। এমন কোনো স্থান নেই যেখানে খানাখন্দ ও গর্ত নেই। সড়ক ও জনপথ অধিদফতরের ২০ কিলোমিটার দীর্ঘ এই সড়কপথে এখন শিশু, বৃদ্ধ ও রোগী নিয়ে যাতায়াত করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। গত পাঁচ বছর ধরে বাস, অটোরিকশা, মাইক্রোবাস, ট্রাক-ট্রাক্টর, পিকআপ ভ্যান, মোটরসাইকেল আরোহী ও পথচারীরা এ সড়কপথে যাতায়াত করার কথা ভাবলে আঁতকে ওঠেন। বর্ষাকালে সড়কটির এখানে সেখানে পানি জমে পথচারীদের দুর্ভোগ যেন শতগুণে বাড়িয়ে দেয়।
গত বছর সড়কের এমন বেহাল দশা নিয়ে স্থানীয় ও জাতীয় পর্যায়ের কয়েকটি পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশ পাওয়ার পর সড়ক ও জনপথ অধিদফতর সড়কটির বিভিন্ন স্থানে ইটের সলিং দিয়ে উঁচু করে গর্ত মেরামত করে দেয়। কিন্তু এতেও নিষ্কৃতি পাননি পথচারীরা। এ বছর আরো অনেক ছোট-বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে করে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পথচারী ও অ্যাম্বুলেন্স যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এক ঘণ্টার পথ পাড়ি দিতে লেগে যায় প্রায় আড়াই ঘণ্টা।
এদিকে সড়ক ও জনপথ অধিদফতর সূত্র জানায়, সড়কে প্রস্থ ১৮ ফুট ঠিক রেখে এর মেরামত ও মজবুতিকরণ প্রকল্পটি একনেকে পাস হয়েছে। এ মাসের শেষের দিকে প্রকল্পের কাজের জন্য দরপত্র আহ্বান করা হবে।
সড়ক ও জনপথ অধিদফতরের লাকসাম অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী বশির খান বলেন, সড়কটির সংস্কার ও মজবুতিকরণ একনেকে অনুমোদন হয়ে ডেভেলপমেন্ট প্রজেক্টে গেছে। সড়কটি ১৮ ফুট প্রশস্তই থাকবে। আশা করছি, ফেব্রুয়ারি মাসের শেষের দিকে টেন্ডারে যাবে।


আরো সংবাদ



premium cement