১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নীলফামারী বাইপাসে ঝুঁকিপূর্ণ ৪০ বাঁক

নীলফামারীর বাইপাস সড়কের একটি ঝুঁকিপূর্ণ মোড় : নয়া দিগন্ত -

নীলফামারী জেলা শহরের বাইপাস সড়কে ৪০ বাঁকের কারণে যানবাহন চালকদের প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। আঁকাবাঁকার কারণে বাইপাস সড়কটি ব্যবহার না করে শহরের মাঝ পথ দিয়ে অনেক যানবাহন চলাচল করছে। এতে করে শহরে যানজটসহ বাড়ছে দুর্ঘটনা।
নীলফামারী সড়ক ও জনপথ (সওজ) বিভাগ তিন বছর আগে ২৩ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে নীলফামারী কালিতলা থেকে নতুন পুলিশ লাইন পর্যন্ত ৭ দশমিক ৭৪ কিলোমিটার বাইপাস সড়কটি নির্মাণ করে। এই বাইপাস সড়কের ৪০টি মোড়ের দুই ধারে রয়েছে অনেক বসতবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট। যে কারণে যানবাহনগুলোকে এঁকে বেঁকে চলাচল করতে হচ্ছে। আঁকাবাঁকা সড়কের কারণে ধীরগতিতে চলাচল করতে হয় যানবাহনগুলোকে। এতে করে সময়ের অপচয় হয়। বাইপাস সড়কের বাদিয়ার মোড় এলাকার বাঁকটি এতটাই ভয়াবহ যে সামনের সড়ক দেখা যায় না। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।
ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়েত আলী শাহ ফকির জানান, বাইপাস সড়কটিতে অসংখ্য বাঁক রয়েছে। এ কারণে ভারী যানবাহন বাইপাস সড়ক ব্যবহার করছে না। তারা শহরের মাঝ দিয়ে যাতায়াত করায় দুর্ঘটনা বাড়ছে।
জেলা শহরের তোহা ক্লাসিক কোচের মালিক আবু তাহের বলেন, আমরাও চাই শহরটি যানজট মুক্ত হোক। কিন্তু বাইপাস সড়কে যতগুলো বাঁক পার হতে হয় তাতে বড় গাড়ির যাতায়াত কোনোভাবেই সম্ভব নয়। তাই দ্রুত সড়কটি সোজা ও প্রশস্ত করা দরকার।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম বাইপাস সড়কে অনেক বাঁক থাকার কথা স্বীকার করে বলেন, এটি সোজা করতে গেলে প্রায় ৮ দশমিক ৪ একর জমির প্রয়োজন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি দ্রুত এ সমস্যার সমাধান হবে।


আরো সংবাদ



premium cement
রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ

সকল