২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ছাগলনাইয়ায় ২০০ বছরের চলাচলের রাস্তা বন্ধ

ছাগলনাইয়ার উত্তর মন্দিয়ায় বন্ধ করে দেয়া চলাচলের পথ : নয়া দিগন্ত -

ছাগলনাইয়ার শুভপুর ইউনিয়নের উত্তর মন্দিয়া গ্রামে ২০০ বছরের পুরনো বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। গত ৩০ জানুয়ারি
গ্রামের পূর্বপাড়া আমির উদ্দিন সওদাগর বাড়িতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগীদের পক্ষে ইকবাল হোসেন সুমন বাদি হয়ে গত বুধবার ফেনী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৭ ধারায় একটি মামলা দায়ের করেছেন।
জানা গেছে, ওই গ্রামের পূর্বপাড়ায় আমির উদ্দিন সওদাগর বাড়িতে ১২ পরিবারের চলাচলের ২০০ বছরের পুরনো পথটি গত ৩০ জানুয়ারি মাটি ফেলে এবং গাছপালা ও কাটা দিয়ে বন্ধ করে দেন একই বাড়ির মৃত নুর আহাম্মদ সওদাগরের স্ত্রী হালিমা খাতুন ও তার মেয়ে জেসমিন আক্তারসহ তাদের সহযোগীরা। এতে ওই বাড়িতে বসবাসকারী ১২টি পরিবারের অর্ধশতাধিক মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
এ ব্যাপারে জানতে চাইলে জেসমিন আক্তার বলেন, তারা কারো জায়গা দখল করেননি, চলাচলের রাস্তার জায়গাটি তাদের হওয়ায় বন্ধ করে দিয়েছেন।
শুভপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল্লাহ সেলিম বলেন, বিষয়টি ২০১৯ সালে তিনি দায়িত্বে থাকা অবস্থায় সমাধান করে দিয়েছিলেন। এখন পুনরায় কিজন্য রাস্তা বন্ধ করা হয়েছে, তা তিনি জানেন না। এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement
আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

সকল