১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সোনাতলায় বাঙালী নদীতে ঝুঁকিপূর্ণ পারাপার

সোনাতলার নারচী গোদাগাড়ি খেয়াঘাটে ডিঙি নৌকা দিয়ে ঝুঁকিপূর্ণ পারাপার : নয়া দিগন্ত -

বগুড়া জেলার সোনাতলা উপজেলার সীমান্তবর্তী নারচী গোদাগাড়ি ঘাটে প্রায় ৪৫ বছর ধরে জীবনের ঝুঁকি নিয়ে রশি টানা নৌকায় বাঙালী নদী পারাপার হতে হচ্ছে। বর্ষা মৌসুমে পানির স্রোত থাকায় পথচারীদের পারাপার আরো ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। এ ছাড়া এই নদীতে সারা বছর পানি থাকে। এখানে একটি সেতু নির্মাণের জন্য এলাকাবাসীর দাবি দীর্ঘদিনের। এই ঘাটে সেতু হলে সোনাতলা উপজেলার সাথে সারিয়াকান্দি ও গাবতলী উপজেলাবাসীর যাতায়াতে নবদিগন্তের সূচনা হবে। সেই সাথে তিন উপজেলার প্রায় ৯ লাখ মানুষের জীবনে স্বস্তি ফিরে আসবে।
বগুড়ার সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার সীমান্তবর্তী এলাকা নারচী গোদাগাড়ি খেয়াঘাট। এই খেয়াঘাট দিয়ে পূর্ব বগুড়ার তিন উপজেলার মানুষ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। এ ছাড়া কৃষকরা তাদের উৎপাদিত ফসল এই খেয়াঘাট দিয়ে বিভিন্ন স্থানের হাট-বাজারে নিয়ে যান। অপরদিকে স্কুল-কলেজের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হয় নদী। আবার কখনো কখনো নৌকার জন্য পথচারীদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। অনেক সময় নদী পারাপারে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়। ফলে তারা সঠিক সময়ে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছতে পারে না।
পূর্ব বগুড়ার সোনাতলা, সারিয়াকান্দি ও গাবতলী উপজেলার প্রায় ৮৫ ভাগ মানুষ সরাসরি কৃষি কাজের সাথে সম্পৃক্ত। তাই এসব এলাকার কৃষকরা কৃষিপণ্য পরিবহন করতে হিমশিম খান। আবার অনেক সময় কৃষকদের দীর্ঘ পথ ঘুরে তাদের উৎপাদিত কৃষিপণ্য হাট-বাজারে নিয়ে যেতে হয়।
এলাকাবাসী জানান, সরকার আসে, সরকার যায়। সবাই নির্বাচনের সময় খেয়াঘাটে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেন। এভাবেই কেটে গেছে যুগের পর যুগ। কিন্তু এলাকাবাসীর স্বপ্ন স্বপ্নই থেকে গেলো।


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল