২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শায়েস্তাগঞ্জ রেল পার্কিং এখন গাড়ির স্ট্যান্ড!

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের নিজস্ব পার্কিংটি এখন সাধারণ গাড়ির স্ট্যান্ড : নয়া দিগন্ত -

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের নিজস্ব úার্কিংটি এখন সাধারণ গাড়ির স্ট্যান্ড হিসেবে পরিণত হয়েছে। স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি এটিকে নানা কিসিমের গাড়ি স্ট্যান্ড বানিয়ে প্রতিদিন হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন। যে কারণে ট্রেনের আসন্ন যাত্রীরা টোল ছাড়া তাদের গাড়ি পার্কিংয়ে আগমন, নির্গমন জন্য ভাড়া দিতে হয়। অন্য দিকে ট্রেন থেকে নেমে যাত্রীরা গাড়িতে উঠতে গেলেও ঠিকাদারের লোকজনকে টোল দিতে হয়। এতে বিড়ম্বনার শিকার হন দূরের যাত্রীরা।
প্রয়াত রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত শায়েস্তাগঞ্জ জংশনটিকে মডেল জংশনে পরিণত করেন এবং যাত্রীদের সুবিধার্থে গাড়ি পার্কিংয়ের জন্য একটি জায়গা নির্ধারণ করে দেন। কিন্তু গত কয়েক বছর ধরে রেলওয়ের কিছু অসাধু কর্মকর্তার সাথে যোগসাজশে ম্যানেজ করে একটি চক্র ওই পার্কিংটিকে নিজেদের নিয়ন্ত্রণ নিয়ে ব্যবসা চালাচ্ছেন। তারা রেল পার্কিংকে ইমা হিউম্যান হলার, মাইক্রোবাস, নোহা, হাইয়েস, ম্যাক্সি ও সিএনজিসহ নানা ধরনের যানবাহনের স্ট্যান্ডে পরিণত করেন। প্রতিটি গাড়ি থেকে তারা ১০-১০০ টাকা করে আদায় করেন।
গাড়ি পার্কিংয়ে রাখা কয়েকজন ভুক্তভোগী জানান, কোনো অবস্থাতেই গাড়ি নিয়ে জংশনে প্রবেশ করতে দেন না। প্রবেশ করার আগেই স্ট্যান্ডে থাকা দায়িত্বপ্রাপ্ত অবৈধ চেকাররা তাদের বাঁধা দেন। এ কারণে তাদের মালামাল নিয়ে ট্রেনে উঠতে বড় ধরনের বিড়ম্বনায় পোহাতে হয়।
শায়েস্তাগঞ্জের এক রেল কর্মকর্তা জানান, এটি সম্পূর্ণ সরকারি এবং যাত্রীদের গাড়ি পার্কিংয়ের জায়গা। তিনি জানান, তাদেরই একজন বড় কর্মকর্তার ছত্রছায়ায় এটি দখল করে প্রতিদিন হাজার হাজার টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। যার ফলে তারা কোনো ব্যবস্থা নিতে পারছেন না।


আরো সংবাদ



premium cement