২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কয়রায় ঘর পেলেও রাস্তার ভোগান্তিতে প্রকল্পবাসী

কয়রায় আশ্রয়ণ প্রকল্পে রাস্তার অবস্থা : নয়া দিগন্ত -

মুজিব শতবর্ষে তিন ধাপে কয়রা উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের ৯০টি গৃহ নির্মাণ করা হয়। কিন্তু অধিকাংশ গৃহই নির্মিত হয়েছে খাল ও বিলের ভরাট খাস জমিতে। বর্ষা মৌসুমে সংকীর্ণ নিচু রাস্তা ধসে পরিবারগুলোর যাতায়াতে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। রাস্তা সংস্কার বা নির্মাণের অনুরোধ করলেও উপজেলা পরিষদ বা প্রশাসন থেকে নেয়া হয়নি কোনো পদক্ষেপ।
ভুক্তভোগীদের অভিযোগ, কয়রার সাত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অনুকূলে পল্লী উন্নয়নে এলজিএসপি-৩ প্রকল্পে ১৬ লাখ টাকা এবং উপজেলায় গ্রামীণ অবকাঠামো সংস্কারে এক কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। অথচ রাস্তা তৈরির আবেদন করলে উপজেলা পরিষদ তাতে ভেটো দেয়। বাধ্য হয়ে কাদা-পানিতে ডুবে হতদরিদ্র মানুষগুলো মানবেতর জীবনযাপন করছে।
ভুক্তভোগী নারী সুফিয়া খাতুন বলেন, বঙ্গবন্ধু কন্যার ঘর পেয়ে আমি ভীষণ খুশি। কিন্তু একটু বৃষ্টি হলে ভাঙাচোরা সরু রাস্তা ডুবে কাঁদায় ভরে যায়। রাস্তায় পড়ে আমার হাত ভেঙে গেছে। চেয়ারম্যানদের কাছে রাস্তার জন্য গিয়েছি। তারা বলেছেন নিজেদের রাস্তা নিজেরা করে নাও।
এ বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস বলেন, পাইকগাছায় মুজিববর্ষ প্রকল্পের রাস্তা করা হয়েছে। কয়রায়ও দ্রুততম সময়ের মধ্যে রাস্তার কাজ শুরু করা হবে।
খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনর রশীদ বলেন, পরিবারগুলোর রাস্তা নির্মাণের ব্যবস্থা করা হবে। ইউনিয়ন ও উপজেলা পরিষদের উচিত মুজিব বর্ষের গৃহের রাস্তাগুলো করে দেয়া।


আরো সংবাদ



premium cement