১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে সড়কের কাজ বন্ধে দুর্ভোগে ৪ ইউনিয়নবাসী

দুই মাস ধরে সংস্কার কাজ বন্ধ থাকায় মিরসরাইয়ের মিঠাছড়া-বামনসুন্দর দারোগারহাট সড়কের অবস্থা : নয়া দিগন্ত -

চট্টগ্রামের মিরসরাই উপজেলার গুরুত্বপূর্ণ একটি আঞ্চলিক সড়ক মিঠাছড়া-বামনসুন্দর- দারোগারহাট সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন চার ইউনিয়নের মানুষ নিত্যপ্রয়োজনীয় কাজে যাতায়াত করে। দুই মাস ধরে সড়কের সংস্কার কাজ বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এখানকার মানুষকে। তবে আগামী কয়েক দিনের মধ্যে সংস্কার কাজ পুনরায় শুরু করা হবে বলে জানিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান।
খোঁজ নিয়ে জানা গেছে, এ সড়ক দিয়ে মিঠানালা, কাটছড়া, দুর্গাপুর ও মিরসরাই সদর ইউনিয়নের অর্ধলাখ মানুষ যাতায়াত করে। এছাড়া মিঠাছড়া উচ্চবিদ্যালয়, মিঠাছড়া মাদরাসা, মিরসরাই কলেজ ও প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও চলাচল করে। এই সড়ক দিয়ে প্রতিদিন সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল ও মিনি পিকআপসহ শত শত গাড়ি চলাচল করে থাকে। সড়কটি গুরুত্বপূর্ণ হলেও গত দুই মাস ধরে বন্ধ রয়েছে এর সংস্কারের কাজ। এতে দুর্ভোগের শেষ নেই চার ইউনিয়নের শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দাদের।
ঠিকাদারি প্রতিষ্ঠান দা নিউ ট্রেড লিংকের স্বত্বাধিকারী তাজুল ইসলাম বলেন, মিঠাছড়া-বামনসুন্দর সড়কের সাড়ে চার কিলোমিটার অংশের কাজ পেয়েছে আমার ঠিকাদারি প্রতিষ্ঠান। চলতি বছরের মে মাসে টেন্ডার হয়ে ডিসেম্বরে শেষ হওয়ার কথা। জুন মাস থেকে কাজ শুরু করেছি।
এ বিষয়ে মিরসরাই উপজেলা এলজিইডির প্রকৌশলী রণী সাহা বলেন, মূলত বৃষ্টির কারণে রাস্তার কাজ বন্ধ রয়েছে। কারণ বৃষ্টির পানিতে রাস্তার কার্পেটিংয়ের কাজ করলে সেগুলো উঠে যাবে।

 


আরো সংবাদ



premium cement