২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিংড়ায় পূর্ববিরোধে বাড়ি ও দোকান ভাঙচুর লুটপাট

সিংড়ার পাকুরিয়া বাজারে হামলায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর : নয়া দিগন্ত -

পূর্ববিরোধ ও আধিপত্য বিস্তার নিয়ে নাটোরের সিংড়া উপজেলার পাকুরিয়া গ্রামে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িঘর, দোকানপাট ভাঙচুর ও লুটপাট চালিয়েছে প্রতিপক্ষরা। গত সোমবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাকুরিয়া বাজারে দুই শতাধিক লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এই হামলা চালায়। এর নেতৃত্ব দেন সাবেক ইউপি সদস্য আলিফ হোসেন ও ইতালি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম। ঘটনার সময় দেশীয় অস্ত্রের ঝলকানিতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সম্প্রতি ইউপি নির্বাচনে জাহাঙ্গীর আলমের কাছে সাবেক ইউপি সদস্য আলিফ হোসেন হেরে যাওয়ায় এলাকায় সঙ্ঘাতের সৃষ্টি হয়। চলতি মাসের ২৫ সেপ্টেম্বর পাকুরিয়া বাজার জামে মসজিদের মুয়াজ্জিন নিয়োগ নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ বাধে। সোমবার পাকুরিয়া বাজারে অবস্থিত ইউপি সদস্য জাহাঙ্গীর আলমের কার্যালয়, সাবেক ইউপি সদস্য মুক্তা লাল চক্রবর্তীর মার্কেট ও অ্যাডভোকেট মানিক লাল চক্রবর্তীর চেম্বারসহ ৮ থেকে ১০টি দোকানে ভাঙচুর ও লুটপাট চালায় প্রতিপক্ষ সাবেক ইউপি সদস্য আলিফ হোসেন ও ইতালি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলামের কর্মী সমর্থকরা।
এ বিষয়ে ইতালি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল বারী ও সাবেক ইউপি সদস্য মুক্তা লাল চক্রবর্তী বলেন, বিগত উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকে ভোট করার অপরাধে প্রতিনিয়তই হামলা ও মামলার শিকার হতে হচ্ছে।
এ বিষয়ে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য আলিফ হোসেন বলেন, পূর্ববিরোধের জের ধরে বিভিন্ন গ্রামের লোকজন এ ঘটনা ঘটিয়েছে।
ইতালি ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে প্রশাসনকে ব্যবস্থা নিতে বলেছি।
সিংড়া থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, স্থানীয় সাবেক ইউপি সদস্য ও বর্তমান ইউপি সদস্যের মধ্যে পূর্ববিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement