২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মেঘনায় জলদস্যুদের উৎপাত বন্ধের দাবিতে মানববন্ধন

মেঘনা নদীতে জলদস্যুদের উৎপাত বন্ধ করার দাবিতে কমলনগরে মানববন্ধন : নয়া দিগন্ত -

মেঘনা নদীতে মাছধরার ট্রলারে ডাকাতি, জেলে অপহরণ, নির্যাতন ও খুনের প্রতিবাদে এবং জলদস্যুদের উৎপাত বন্ধের দাবিতে লক্ষ্মীপুরের কমলনগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রামগতি-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের কমলনগর উপজেলার হাজিরহাট বাজারে মৎস্যজীবী পরিবারের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ মানববন্ধনে জেলে ও আড়ৎদারসহ বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক শ’ মানুষ অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন মৎস্য আড়তদার ও সাহেবেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল খায়ের, প্রেসক্লাব সভাপতি এম এ মজিদ, জেলে সমিতির নেতা আবু মাঝি, আড়তদার ইসমাইল ও জেলে দেলোয়ার হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, চলতি মাসে মেঘনার বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি ডাকাতি হয়েছে। জেলেদের আহরণ করা মাছ, নগদ অর্থ, মোবাইল ও জালসহ সর্বস্ব লুটে নিয়েছে ডাকাতরা। মুক্তিপণের দাবিতে অপহরণ করা হয়েছে বেশ কয়েকজন জেলেকে। এ ছাড়া জলদস্যুদের কবলে পড়া একটি ট্রলার থেকে নদীতে পড়ে হাসান নামে এক শিশুর মৃত্যুর ঘটনাও ঘটেছে। দস্যুদের ভয়ে মাছ শিকার বন্ধ করে দিয়েছেন অনেকে। বক্তারা আরো বলেন, এ এলাকার অর্থনীতি মৎস্যনির্ভর। তাই জেলেরা নিরাপদে মাছ শিকার করতে না পারলে সব ক্ষেত্রে এর প্রভাব পড়বে।
এ বিষয়ে কমলনগর থানার ওসি মোহাম্মদ সোলাইমান জানান, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের সাথে সমন্বয় করে মেঘনায় জলদস্যুদের উৎপাত বন্ধে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শিশু হাসানের খুনিদের গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, এ মামলার তদন্ত চলছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার

সকল