২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ন ১৪২৯, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মেঘনায় জলদস্যুদের উৎপাত বন্ধের দাবিতে মানববন্ধন

মেঘনা নদীতে জলদস্যুদের উৎপাত বন্ধ করার দাবিতে কমলনগরে মানববন্ধন : নয়া দিগন্ত -

মেঘনা নদীতে মাছধরার ট্রলারে ডাকাতি, জেলে অপহরণ, নির্যাতন ও খুনের প্রতিবাদে এবং জলদস্যুদের উৎপাত বন্ধের দাবিতে লক্ষ্মীপুরের কমলনগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রামগতি-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের কমলনগর উপজেলার হাজিরহাট বাজারে মৎস্যজীবী পরিবারের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ মানববন্ধনে জেলে ও আড়ৎদারসহ বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক শ’ মানুষ অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন মৎস্য আড়তদার ও সাহেবেরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল খায়ের, প্রেসক্লাব সভাপতি এম এ মজিদ, জেলে সমিতির নেতা আবু মাঝি, আড়তদার ইসমাইল ও জেলে দেলোয়ার হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, চলতি মাসে মেঘনার বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি ডাকাতি হয়েছে। জেলেদের আহরণ করা মাছ, নগদ অর্থ, মোবাইল ও জালসহ সর্বস্ব লুটে নিয়েছে ডাকাতরা। মুক্তিপণের দাবিতে অপহরণ করা হয়েছে বেশ কয়েকজন জেলেকে। এ ছাড়া জলদস্যুদের কবলে পড়া একটি ট্রলার থেকে নদীতে পড়ে হাসান নামে এক শিশুর মৃত্যুর ঘটনাও ঘটেছে। দস্যুদের ভয়ে মাছ শিকার বন্ধ করে দিয়েছেন অনেকে। বক্তারা আরো বলেন, এ এলাকার অর্থনীতি মৎস্যনির্ভর। তাই জেলেরা নিরাপদে মাছ শিকার করতে না পারলে সব ক্ষেত্রে এর প্রভাব পড়বে।
এ বিষয়ে কমলনগর থানার ওসি মোহাম্মদ সোলাইমান জানান, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের সাথে সমন্বয় করে মেঘনায় জলদস্যুদের উৎপাত বন্ধে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শিশু হাসানের খুনিদের গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, এ মামলার তদন্ত চলছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।


আরো সংবাদ


premium cement