২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়া আর্ট কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষের মানবেতর জীবনযাপন

-

বগুড়া আর্ট কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হেলেনা খানম ইরানী চাকরির বয়স পূর্ণ হলেও তিনি অবসরকালীন কোনো সুবিধা পাচ্ছেন না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বারবার আবেদন করেও ব্যর্থ হন। বর্তমানে তিনি অসহায়, মানবেতর ও অনিরাপদ জীবনযাপন করছেন। গতকাল, শনিবার বগুড়া প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি তার প্রাপ্য বেতন-ভাতা ও অবসরকালীন প্রাপ্য সুবিধা পেতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে অন্যায়ভাবে ২০১৩ সালের ১ ডিসেম্বর গভর্নিং বডির সিদ্ধান্ত ছাড়াই বরখাস্ত করা হয়। এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্ট বিভাগে রিট আবেদন করলে সেই আদেশ অবৈধ ঘোষণা করা হয়। কমিটির সভাপতি জেলা প্রশাসক আপিল করলে আদালত তা দ্রুত নিষ্পত্তি এবং খোরপোশ প্রদানের আদেশ দেন। এরপর আপিল বিভাগ শুনানি শেষে হাইকোর্টের আদেশই বহাল রাখেন। এরপর অধ্যক্ষ হিসেবে গত ২০২০ সালের ২৩ জানুয়ারি জেলা প্রশাসকের কার্যালয়ে স্বপদে যোগদান করলেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ উম্মে হাবিবা অন্যায়ভাবে আমাকে চার্জ বুঝে দেননি। এ অবস্থায় গত ২০২১ সালের ১৫ জুলাই আমার চাকরির বয়সসীমা পূর্ণ হয়।
তিনি বলেন, অবসরকালীন কোনো সুবিধা এবং বকেয়া বেতন ভাতাও তিনি পাননি। বৃদ্ধ বয়সে এসে তিনি বড় মানবেতর জীবনযাপন করছেন। এ সংবাদ সম্মেলনে তিনি তার প্রাপ্য যাবতীয় সুবিধা প্রদানের জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব, জাতীয় বিশ^বিদ্যালয়, বগুড়া জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেন।


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল