২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কাশিয়ানীতে ১ বছর ধরে অবরুদ্ধ ৫ পরিবার

-

গোপালগঞ্জের কাশিয়ানীতে ইটের দেয়াল নির্মাণ করে প্রতিবেশীদের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। এ অমানবিক কাজের প্রতিকার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। উপজেলার নিজামকান্দি ইউনিয়নের ফলসি গ্রামের প্রভাবশালী আসলাম শেখের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।
ভুক্তভোগী লাল্টু সরদার বলেন, ২০০ বছর ধরে আমরা রাস্তাটি ব্যবহার করে আসছি। প্রতিবেশী আসলাম শেখ, লাড্ডু শেখ ও হাসান শেখ স্থানীয় আধিপত্য বিস্তার ও ক্ষমতার অপব্যবহার করে আমাদের চলাচলের রাস্তাটি ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দিয়েছেন। আমরা এখন অসহায় হয়ে পড়েছি। বাড়ি থেকে বের হতে পারছি না।
সরেজমিন দেখা গেছে, পাঁচটি পরিবারের বাড়িতে প্রবেশের রাস্তা বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। উত্তর পাশে আসলাম শেখ ইটের প্রাচীর তুলে হাঁটার পথ বন্ধ করে দিয়েছেন। তার পাশে লাড্ডু শেখ টিনের বেড়া দিয়ে বন্ধ করে রেখেছেন। দক্ষিণ ও পশ্চিম পাশে পানি থাকায় যাতায়াতের কোনো ব্যবস্থ নেই।
এ বিষয়ে আসলাম শেখের সাথে কথা হলে তিনি রাস্তা বন্ধ করে দেয়ার কথা স্বীকার করে বলেন, ওই পরিবারগুলো আমাদের অনেক অত্যাচার করে। গাছের আম ছিঁড়ে নিয়ে যায় এবং পুকুরের মাছ নিয়ে যায়। তাই আমার ছোট ভাই রাগ করে দেয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে।
নিজামকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী নওশের আলী বলেন, বিষয়টি সমাধানের জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বসা হয়েছিল। কোনো সমাধান হয়নি। বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে।
এ ব্যাপারে সহযোগিতার আশ^াস দিয়ে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে সমাধান করতে বলা হয়েছিল কিন্তু তিনি সমাধান করতে পারেননি। তবে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪

সকল