২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

বালিয়াকান্দিতে পদ্ম ফুলের সৌন্দর্য ছড়াচ্ছে ‘বুড়োর বিল’

বালিয়াকান্দির বুড়োর বিলে ফুটে আছে পদ্ম : নয়া দিগন্ত -

বালিয়াকান্দির বুড়োর বিলের পদ্ম দর্শনার্থীদের বারবার টেনে আনে এই অজপাড়াগাঁয়ের বিলে। কর্তৃপক্ষের একটু সুনজর পেলে এই পদ্ম বিলও হতে পারে দেশের অন্যতম দর্শনীয় স্থান। তবে যাতায়াতে ব্যবস্থা ভালো না থাকায় ইচ্ছা থাকা সত্ত্বেও সহজে কেউ এখানে আসতে পারে না। বিশেষ করে বর্ষাকালে এই বিলের আকর্ষণ ভোলার নয়। উপজেলার মঠবাড়িয়া এলাকায় এ বিলের দৃশ্য উপভোগ করতে প্রতিদিনই দর্শনার্থীদের ভিড় বাড়ছে।
স্থানীয়রা জানান, তাদের কাছে এটি ‘বুড়োর বিল’ নামেই পরিচিত। বর্ষাকালে বিলে দেখা যায় গোলাপি আভা। এই বুড়োর বিল সংরক্ষণ এবং পর্যটন স্পষ্ট হিসেবে গড়ে তোলা হলে এলাকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।
সরেজমিন দেখা গেছে, পদ্ম ফুলের সৌন্দর্য উপভোগ করতে বিভিন্ন বয়সী মানুষ আসছে। কেউ কেউ আবার স্মৃতি ধরে রাখতে ভিডিও করছেন এবং প্রিয়জনদের সাথে ছবি তুলছেন। তবে বিলে পানি না থাকায় নৌকা চলছে না, যে কারণে প্রকৃতির সৌন্দর্য কাছ থেকে উপভোগ করতে পারছেন না দর্শনার্থীরা।
দর্শনার্থী সফি মল্লিক বলেন, আমি রাজবাড়ী থেকে স্ত্রী ও বাচ্চাকে নিয়ে এসেছি পদ্মের সৌন্দর্য উপভোগ করতে। সারা জীবন তো কাজই করে গেলাম, তাই একটু বিনোদন নিতে এখানে আসা।
মুরাদ, আলমগির হোসেন ও সহিদ সেখ নামে কয়েকজন দর্শনার্থী বলেন, ফেসবুকে বিলটি সম্বন্ধে জানতে পেরে এখানে এসেছি। তবে পানি কম এবং নৌকা না থাকায় পদ্মের সৌন্দর্য পুরোপুরি উপভোগ করা সম্ভব হচ্ছে না। তাই এ সৌন্দর্য উপভোগের জন্য টিকিট দিয়ে এর যোগাযোগব্যবস্থা ভালো করার অনুরোধ জানাচ্ছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, বিলে ফুল ফোটার প্রথম দিকে দর্শনার্থীরা অনেক ফুল ছিঁড়ে নিয়ে যায়। সে জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে কথা বলে দু’জন গ্রাম পুলিশ নিযুক্ত করা হয়েছে। এই বিল সংরক্ষণ এবং পর্যটন স্পষ্ট হিসেবে গড়ে তোলার বিষয়টি বিবেচনাধীন রয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ


premium cement