২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

যশোরের সব রুটে বর্ধিত ভাড়া তবুও খুশি নন বাস মালিকরা

-

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরপরই যশোরের সব রুটে বাস ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। সব রুটে প্রতি কিলোমিটারে ৪০ পয়সা ভাড়া বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাস মালিকরা। নতুন ভাড়ায় ঢাকায় যেতে ২০০ টাকা অতিরিক্ত খরচ হবে। যাত্রীদের দাবি, জ্বালানির দাম যে পরিমাণ বেড়েছে ভাড়া বাড়ানো হয়েছে তার চেয়ে অনেক বেশি। আর বাস মালিকদের দাবি, তেলের দাম যতটা বেড়েছে ভাড়া সে চেয়ে কমই বাড়ানো হয়েছে।
সংশ্লিষ্টরা বলছেন, যশোর-খুলনা রুটে বাস ভাড়া ছিল ১১০ টাকা, বর্তমানে নেয়া হচ্ছে ১৪০ টাকা। যশোর-বেনাপোল রুটে ৬০ টাকার স্থলে ৮০ টাকা, যশোর-সাতক্ষীরা রুটে ১২০ টাকার স্থলে ১৫০ টাকা, যশোর-বাগআঁচড়া রুটে ৬০ টাকার স্থলে ৮৫ টাকা, যশোর-মণিরামপুর রুটে ৩০ টাকার স্থলে ৪০ টাকা, কেশবপুর ৫০ টাকার পরিবর্তে ৭০ টাকা, যশোর-নড়াইল ৫০ টাকার স্থলে ৭৫ টাকা, যশোর-কুষ্টিয়া ১৭০ টাকার পরিবর্তে ২০০ টাকা, যশোর-চৌগাছা ৫০ টাকার স্থলে ৬০ টাকা, যশোর-ছুটিপুর ৪০ টাকার স্থলে ৫০ টাকা, যশোর-জীবননগর ১০০ টাকার স্থলে ১৩০ টাকা এবং যশোর-মাগুরা রুটের ভাড়া ৮০ থেকে বাড়িয়ে ১০০ টাকা করা হয়েছে। এ ছাড়া যশোর-ঢাকা এবং যশোর-সিলেট রুটে নন এসিতে ১০০ ও এসি বাসে ২০০ টাকা ভাড়া বাড়িয়েছে মালিকপক্ষ।
তবে বাস মালিকরা বলছেন, তেলের দাম যখন প্রতি লিটার ৬৫ টাকা ছিল, তখন প্রতি কিলোমিটার এক টাকা ৪২ পয়সা হারে ভাড়া নেয়া হতো, এরপর তেল ৬৫ টাকা থেকে যখন ৮০ টাকা হয় তখন প্রতি কিলোমিটারের ভাড়া ৩৮ পয়সা বাড়ানো হয়েছিল। কিন্তু এক লাফে যখন তেলের দাম ৩৪ টাকা বাড়ানো হলো তখন প্রতি কিলোমিটারে ৮০ পয়সা ভাড়া বাড়ানো উচিত ছিল। অথচ তা না করে মাত্র ৪০ পয়সা ভাড়া বৃদ্ধি করা হয়েছে। সব মিলিয়ে এখন প্রতি কিলোমিটারের ভাড়া দাঁড়িয়েছে দুই টাকা ২০ পয়সা।
যশোর বাস মালিক সমিতির সভাপতি অসীম কুণ্ডু বলেন, তেলের দাম বৃদ্ধির চেয়ে ভাড়া কমই বেড়েছে। আর যশোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল আলম মিন্টুর বক্তব্য, বাস বাড়া বৃদ্ধি করা হলেও শ্রমিকদের বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি; যা দ্রুত হওয়া উচিত।

 


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল