০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

দৌলতদিয়ায় ৪ কিলোমিটার যানজট

দৌলতদিয়ায় ঘাটে যানজটে আটকে থাকা গরুবাহী ট্রাক : নয়া দিগন্ত -

কয়েক দিন ধরে পানি বৃদ্ধির কারণে পদ্মায় তীব্র স্রোত সৃষ্টি হয়েছে। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নদী পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। এ কারণে দৌলতদিয়া ঘাট এলাকায় চার কিলোমিটার সড়ক জুড়ে ট্রাকের সারি সৃষ্টি হয়েছে। তবে কোরবানির পশুবাহী ট্রাকগুলো ও যাত্রীবাহি বাসগুলোকে আগে পার করা হচ্ছে। এতে তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে না।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, পদ্মা সেতু চালু হবার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে যানবাহনের সংখ্যা কমেছে। গত মাসের ২৫ তারিখের পর থেকে ঘাটে চাপ একদমই কম। যানবাহনগুলো এখন সিরিয়ালে দাঁড়িয়ে থাকতে হয় না। মঙ্গলবার সকাল থেকে দৌলতদিয়া ঘাট এলাকায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যানবাহনগুলোর সারি দেখা যায়। সিরিয়ালে থাকা যানবাহনগুলোর মধ্যে অপচনশীল পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি দেখা গেছে। কোরবানির পশুবাহী ট্রাকগুলো ঘাটে এসে সরাসরি ফেরিতে উঠে যেতে দেখা গেছে।
বিআইডব্লিউ দৌলতদিয়া ঘাট সূত্র জানায়, বর্তমানে এ রুটে ছোট বড় ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। গরুবাহী ট্রাকগুলোকেও এখন আর আগের মতো ফেরির সিরিয়াল পেতে দালাল ধরতে হচ্ছে না। গত সোমবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাটে সরেজমিন গিয়ে এমন দৃশ্যই চোখে পড়ে।
মো: করিম মেম্বর নামে এক গরুর ব্যাপারী বলেন, প্রতি বছর দৌলতদিয়া ঘাটে দুর্ভোগে পড়তে হয়েছে। ফেরির জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে অসুস্থ হয়ে পড়েছি। কিন্তু এবার কোনো ধরনের দুর্ভোগ ছাড়াই চুয়াডাঙ্গা থেকে সরাসরি দৌলতদিয়া ঘাটে আসতে এবং ফেরিতে উঠতে পারছি।
গরুর মালিক রমজান ও মিলন মোল্লা বলেন, কুষ্টিয়া থেকে ২০টি গরু নিয়ে ঢাকার মোহাম্মদপুরে যাচ্ছি। দৌলতদিয়ার রাস্তায় কোন যানজট নেই, সরাসরি গাড়ি ফেরি ঘাটে চলে এসেছে। গত বছরও পদ্মা পার হতে ফেরির জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। পশুবাহী ট্রাকচালক ছাবের মিয়া বলেন, মেহেরপুর থেকে দু’টি গাড়িতে ৩০টি গরু নিয়ে ঢাকায় যাচ্ছি। সুন্দর মতো ফেরিঘাটে চলে এসেছি। ঘাটে ফেরির জন্য কোনো লাইন নেই। দ্রুত ঢাকায় পৌঁছাতে পারব ইনশা-আল্লাহ।
বিআইডব্লিউ দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, নদীতে স্রোত বেশি থাকায় ফেরিগুলোর নদী পার হতে কিছুটা সময় লেগে যাচ্ছে। তবে, ঘাটে কোনো গাড়িকেই আর আগের মতো বসে থাকতে হচ্ছে না।


আরো সংবাদ


premium cement
সংখ্যালঘুদের ওপর হামলাকারীরা কোনো দলের নয়, তারা দুর্বৃত্ত : কাদের দীপ্তির পাশে দাঁড়ালেন জ্যোতি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস সরানোর দাবিতে মানারাতে মানববন্ধন খুলনায় ট্রলির ধাক্কায় কলেজ-অধ্যক্ষ নিহত সবার মাঝে ইসলামের সৌন্দর্য ছড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রে বিশেষ কর্মশালা ইউরোজোনে মূল্যস্ফীতি রেকর্ড বিমানবন্দর সড়কে তীব্র যানজট, ভোগান্তিতে যাত্রীরা মেসির বিশ্বসেরা ফ্রি কিক টেকারদের একজন হয়ে উঠার গল্প ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, জেলেদের মুখে হাসি ইন্দোনেশিয়ায় ট্রাজেডির পর ফুটবলের নিরাপত্তা পর্যালোচনার নির্দেশ প্রেসিডেন্টের তাদের সকল অপকর্ম দেশে বিদেশে মানুষের মুখে মুখে : রিজভী

সকল