২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উখিয়ায় রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি

উখিয়ার বড়–য়াপাড়া রাস্তার ঠিক মাঝখানে বৈদ্যুতিক খুঁটি : নয়া দিগন্ত -

উখিয়া সদরে নুর হোটেল ও তাজ-বে রেস্তোরাঁ সংলগ্ন বড়ুয়াপাড়া রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি বসানো হয়েছে। এতে যান চলাচলে যেমন ঝুঁকির সৃষ্টি হয়েছে, তেমনি জনদুর্ভোগও বেড়েছে।
বহুতল ভবনের মালিক অনদর্শী বড়ুয়া তার নিজস্ব অর্থায়নে বিদ্যুতের ট্রান্সফরমার বসানোর জন্য রাস্তার ওপর এই খুঁটিটি স্থাপন করেন। এটি প্রথমে রাস্তার দক্ষিণ পাশে স্থাপন করা হয়। কিন্তু সেখানে কৃষি অফিস থাকায় তারা বাধা দেন। পরে খুঁটিটি সরিয়ে বর্তমান অবস্থানে ছালেহা আক্তারের ভবনের পাশে বসানো হয়।
স্থানীয় বাসিন্দা ছালেহা আক্তার বলেন, আমার ভবনটি এখনো অসম্পূর্ণ। এই খুঁটির কারণে আমাদের ভবনটি ঝুঁকির মধ্যে পড়বে। ভাড়াটিয়ে আসতে চাইবে না। এ ভবনের ভাড়া দিয়েই আমাদের চলতে ও ব্যাংকের ঋণ পরিশোধ করতে হয়। খুঁটিটি সরিয়ে ফেলতে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার বরাবর আমি লিখিত অভিযোগ করেছি।
উখিয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোহাম্মদ ইব্রাহিম বলেন, বিষয়টি জানতে পেরে ঠিকাদারকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। এখনো বৈদ্যুতিক তার টাঙানো হয়নি। চলাচলের রাস্তায় বৈদ্যুতিক খুঁটি অযৌক্তিক। বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।
বহুতল ভবনের মালিক অনদর্শী বড়ুয়া বলেন, আমি ব্যক্তিগতভাবে টাকা খরচ করে এই ট্রান্সফরমার এনেছি। প্রথমে রাস্তার দক্ষিণ পাশে খুঁটি স্থাপন করা হয়। কৃষি অফিসের জায়গার ওপর হওয়ায় কৃষি অফিসার প্রসেনজিৎ বাধা দেন। ফলে বাধ্য হয়ে সরিয়ে বর্তমান অবস্থানে স্থাপন করা হয়েছে। এ ব্যাপারে চেয়ারম্যানকে অভিহিত করা হয়েছে।
উখিয়ায় রৈাহিঙ্গা ইয়াবা পাচারকারী আটক
উখিয়া থানা পুলিশ এক রোহিঙ্গা ইয়াবা এজেন্টকে আটক করেছে। আটক শফিউল্লাহ দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবা এনে বাংলাদেশে পাচার করে আসছিল। শনিবার রাতে ক্যাম্প থেকে তাকে আটক করা হয়।
উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, আটক ইয়াবা গডফাদার শফিউল্লাহ (৩৮) উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ১/ডব্লিউ ক্যাম্পের ই/২ ব্লকের আবদুস সালামের ছেলে। এপিবিএন পুলিশের সহযোগিতায় তাকে ক্যাম্প থেকে আটক করা হয়।


আরো সংবাদ



premium cement