২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঘিওরে সেতু নির্মাণে ধীরগতি হাজারো মানুষ দুর্ভোগে

ঘিওরের কেল্লাই খালের ওপর সেতু নির্মাণের কোনো অগ্রগতি এখনো দৃশ্যমান নয় : নয়া দিগন্ত -

মানিকগঞ্জের ঘিওরে সেতু নির্মাণকাজে ধীরগতি ও গাফিলতিতে জনসাধারণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। কাজের মেয়াদ এক বছরের, ইতোমধ্যে ছয় মাস অতিবাহিত হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান একটি পিলার তৈরি তো দূরের কথা, রডের খাঁচা ও জালি তৈরির কাজও শেষ করতে পারেনি। কিন্তু নানা অজুহাতে নির্মাণকাজে এই গাফিলতির কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
জানা গেছে, উপজেলার নালী ইউনিয়নের কেল্লাই খালের ওপর ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে কেল্লাই বাজার সংলগ্ন এই সেতু। এখানে পূর্বের সেতুটি ভেঙে যাওয়ায় মানুষের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে নতুন সেতু নির্বাচনের কাজও শুরু হয়েছিল প্রায় ছয় মাস আগে। কিন্তু কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান কে কে এন্টারপ্রাইজ নানা কারণ দেখিয়ে দফায় দফায় সেতু নির্মাণকাজ বন্ধ রাখে। আগামী ডিসেম্বর মাসে কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখনো কাজের ১০ ভাগও সম্পন্ন হয়নি।
কেল্লাই মনসুর উদ্দিন বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিন বলেন, সেতুর নির্মাণকাজের কোনো অগ্রগতি নেই। বর্ষায় আমার ৪৭০ জন শিক্ষার্থীর যাতায়াতের বিকল্প ব্যবস্থা না করা হলে তাদের স্কুলে আসা-যাওয়া কঠিন হয়ে পড়বে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মধু বলেন, সেতু নির্মাণ নিয়ে ঠিকাদার নানা ধরনের টালবাহানা করে যাচ্ছে। সামনে বর্ষা-বন্যায় বেশি দুর্ভোগে পড়বে স্কুল শিক্ষার্থীসহ সেতু পারাপার হওয়া হাজারো মানুষ।
ঠিকাদারি প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার শাহিন শেখ বলেন, আরএল-জনিত সমস্যার কারণে সিদ্ধান্তহীনতা ছিল। পরর্তীতে সেই আরএল ও ড্রয়িংটা রিভাইজ হওয়ায় সেতু নির্মাণকাজ বিলম্ব হচ্ছে। কে কে এন্টারপ্রাইজের ঠিকাদার কবীর খান বলেন, সেতু নির্মাণের জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। কাজও চলছে কিন্তু পানির কারণে সমস্যা হচ্ছে।
উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী সাজ্জাকুর রহমান বলেন, ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণকাজ শুরু হওয়ার পর মাঝে সেতুর ডিজাইন পরিবর্তন হওয়ায় কিছুটা বিলম্ব হয়। ইতোমধ্যে পানি চলে আসায় সমস্যা হচ্ছে। পানি চলে গেলে পুরোদমে কাজ শুরু করা হবে।

 

 


আরো সংবাদ



premium cement
৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবিত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

সকল