১২ আগস্ট ২০২২
`

ঘিওরে সেতু নির্মাণে ধীরগতি হাজারো মানুষ দুর্ভোগে

ঘিওরের কেল্লাই খালের ওপর সেতু নির্মাণের কোনো অগ্রগতি এখনো দৃশ্যমান নয় : নয়া দিগন্ত -

মানিকগঞ্জের ঘিওরে সেতু নির্মাণকাজে ধীরগতি ও গাফিলতিতে জনসাধারণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। কাজের মেয়াদ এক বছরের, ইতোমধ্যে ছয় মাস অতিবাহিত হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান একটি পিলার তৈরি তো দূরের কথা, রডের খাঁচা ও জালি তৈরির কাজও শেষ করতে পারেনি। কিন্তু নানা অজুহাতে নির্মাণকাজে এই গাফিলতির কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
জানা গেছে, উপজেলার নালী ইউনিয়নের কেল্লাই খালের ওপর ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে কেল্লাই বাজার সংলগ্ন এই সেতু। এখানে পূর্বের সেতুটি ভেঙে যাওয়ায় মানুষের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে নতুন সেতু নির্বাচনের কাজও শুরু হয়েছিল প্রায় ছয় মাস আগে। কিন্তু কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান কে কে এন্টারপ্রাইজ নানা কারণ দেখিয়ে দফায় দফায় সেতু নির্মাণকাজ বন্ধ রাখে। আগামী ডিসেম্বর মাসে কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখনো কাজের ১০ ভাগও সম্পন্ন হয়নি।
কেল্লাই মনসুর উদ্দিন বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিন বলেন, সেতুর নির্মাণকাজের কোনো অগ্রগতি নেই। বর্ষায় আমার ৪৭০ জন শিক্ষার্থীর যাতায়াতের বিকল্প ব্যবস্থা না করা হলে তাদের স্কুলে আসা-যাওয়া কঠিন হয়ে পড়বে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মধু বলেন, সেতু নির্মাণ নিয়ে ঠিকাদার নানা ধরনের টালবাহানা করে যাচ্ছে। সামনে বর্ষা-বন্যায় বেশি দুর্ভোগে পড়বে স্কুল শিক্ষার্থীসহ সেতু পারাপার হওয়া হাজারো মানুষ।
ঠিকাদারি প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার শাহিন শেখ বলেন, আরএল-জনিত সমস্যার কারণে সিদ্ধান্তহীনতা ছিল। পরর্তীতে সেই আরএল ও ড্রয়িংটা রিভাইজ হওয়ায় সেতু নির্মাণকাজ বিলম্ব হচ্ছে। কে কে এন্টারপ্রাইজের ঠিকাদার কবীর খান বলেন, সেতু নির্মাণের জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। কাজও চলছে কিন্তু পানির কারণে সমস্যা হচ্ছে।
উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী সাজ্জাকুর রহমান বলেন, ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণকাজ শুরু হওয়ার পর মাঝে সেতুর ডিজাইন পরিবর্তন হওয়ায় কিছুটা বিলম্ব হয়। ইতোমধ্যে পানি চলে আসায় সমস্যা হচ্ছে। পানি চলে গেলে পুরোদমে কাজ শুরু করা হবে।

 

 


আরো সংবাদ


premium cement
আড়াই মাসের মিষ্টি কুমড় চাষে লাভ হলো ৩৫ লাখ টাকা জাবির ভিসি প্যানেল নির্বাচন আজ, অংশ নিচ্ছে আ’লীগের ৩ গ্রুপ ড্রোন উড়ানো কেন নিষিদ্ধ করতে বাধ্য হলো সংযুক্ত আরব আমিরাত পারমাণবিক কেন্দ্র রুশ বাহিনীর দখলমুক্ত করতে বিশ্বের প্রতি জেলেনস্কির আহ্বান ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে খুন করে মিশুক ছিনতাই ফতুল্লায় বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবি ইউক্রেন নয় ন্যাটোর বিরুদ্ধে যুদ্ধ করছে রাশিয়া : মস্কো ইউক্রেনের পরমাণু কেন্দ্রে ফের বিস্ফোরণ রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের চুরি যাওয়া মালামাল উদ্ধার, গ্রেফতার ৪ আরো পশ্চিমা সহায়তার আবেদন করলেন ইউক্রেনের জেলেনস্কি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হিজড়াদের সংঘর্ষ : ৫ হিজড়া হাসপাতালে

সকল