১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় ভয়াবহ লোডশেডিং তোপের মুখে বিদ্যুৎকর্মীরা

-

বগুড়ায় বিদ্যুৎসঙ্কটে চরম দুর্ভোগে পড়েছেন গ্রাহকরা। দিন নেই, রাত নেই , যেকোনো সময় বিদ্যুতের লোডশেডিং চলছে। গ্রাম-শহর সর্বত্র লোডশেডিং। চাহিদার চেয়ে খুবই কম বিদ্যুৎ নিয়ে গ্রাহকদের তোপের মুখে পড়েছেন বিদ্যুৎকর্মীরা।
নেসকো লিমিটেড ও পল্লী বিদ্যুৎ সমিতি বগুড়া সূত্রে জানা গেছে, বগুড়া শহর ও জেলার সর্বত্রই বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং চলছে। গত দু’দিন ধরে সবচেয়ে ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রতিটি এলাকায় কত ঘণ্টা লোডশেডিং এবং কতবার বিদ্যুৎ আসা-যাওয়া করেছে তার হিসাব নেই। এক দিকে আষাঢ় মাসের ভাপসা গরম, অন্য দিকে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎহীন অবস্থা জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। শুধু তাই নয়; ব্যবসাপ্রতিষ্ঠানগুলোতেও বিদ্যুৎসঙ্কটের কারণে চরম অবস্থা বিরাজ করছে।
বগুড়া শহরের সূত্রাপুরের বাসিন্দা আলী আতোয়ার তালুকদার বলেন, বিদ্যুৎ না পেয়ে মানুষের দুর্ভোগের শেষ নেই। গত শনিবার সারা দিন কয়েক দফা লোডশেডিং হয়েছে। অবার মধ্যরাতের পর দুই দফা বিদ্যুৎ ছিল না। অগ্রিম টাকা দিয়ে বিদ্যুৎ কিনে এমন অবস্থা মেনে নেয়া যায় না।
নেসকো লিমিটেড বগুড়া বিক্রয় ও বিতরণ বিভাগ-১-এর নির্বাহী প্রকৌশলী জানান, চাহিদার তিন ভাগের এক ভাগও বিদ্যুৎ সরবরাহ মিলছে না। বিভিন্ন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধের কারণে এমন অবস্থা সৃষ্টি হয়েছে। এমন অবস্থায় তিনি অসহায়ত্ব প্রকাশ করেন।


আরো সংবাদ



premium cement