১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

শায়েস্তাগঞ্জের ‘রাজাবাবু’র দাম ১২ লাখ টাকা

শায়েস্তাগঞ্জের ৬০০ কেজি ওজনের রাজাবাবু : নয়া দিগন্ত -

আসন্ন কোরবানি সামনে রেখে শায়েস্তাগঞ্জে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে ‘রাজাবাবু’ নামের একটি ষাঁড় ৬০০ কেজি ওজনের খয়েরি রঙের ষাঁড়টির দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা। শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দা গ্রামের ফার্নিচার ব্যবসায়ী সারাজ মিয়ার খামারে পরম যতেœ লালন-পালন করা হচ্ছে রাজাবাবুকে।
জানা যায়, গরুর মালিক সারাজ মিয়া আট মাস আগে দেড় লাখ টাকা দিয়ে শাহীয়াল জাতের ষাঁড়টি কিনে পরিচর্যা শুরু করেন। কোনো ধরনের ক্ষতিকর ওষুধ ছাড়াই দেশীয় খাবার কাইয়েই বড় করা হয়েছে রাজাবাবু কে।
এ দিকে ষাঁড়টি দৃষ্টিনন্দন হওয়ায় প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন সারাজ মিয়ার বাড়িতে ভিড় জমাচ্ছেন। এদের মধ্যে অনেক ক্রেতাও আছেন। এ ব্যাপারে গরুর মালিক সারাজ মিয়া বলেন, পরম মমতায় আট মাস ধরে ষাঁড়টি যতœ সহকারে লালন-পালন করে আসছি। শুধু দেশীয় খাবার খাইয়ে বড় করেছি ষাঁড়টি। প্রতিদিন প্রায় ২০ কেজি কাঁচা ঘাস, ১০ কেজি আটা, চার কেজি ভুসি, দুই কেজি খইল খেতে দেয়া হয় রাজাবাবুকে। দিনে দু-তিনবার গোসল করানো হয়। নিয়মিত পশু চিকিৎসকের পরামর্শেই চলে রাজাবাবুর দেখাশোনা।
শায়েস্তাগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: রমাপদ দে জানান, ‘রাজাবাবু’ই এখন পর্যন্ত উপজেলার সবচেয়ে বড় ষাড়। প্রাণিসম্পদ অফিসের পক্ষ থেকে গরুর মালিককে সার্বক্ষণিক পরামর্শের পাশাপাশি সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল