২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেড় বছরেও শেষ হয়নি ৫০০ মিটার রাস্তা পাকা করার কাজ

কাঁচা রাস্তাটির কাজ অসমাপ্ত থাকায় চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয়রা : নয়া দিগন্ত -

নরসিংদীর মনোহরদীতে ৫০০ মিটার কাঁচা রাস্তা পাকাকরণ কাজ শুরু হলেও শেষ হয়নি দেড় বছরেও। দীর্ঘ দিন কাজ পড়ে থাকায় দুর্ভোগ পোহাচ্ছে কয়েক হাজার মানুষ।
রাস্তাটি উপজেলার শুকুন্দী ইউনিয়নের উত্তর নারান্দী এলাকা থেকে শুরু হয়ে উত্তর নারান্দী ঈদগাহ গিয়ে শেষ হয়েছে। স্থানীয় বাসিন্দারা বলছেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে রাস্তাটি এখনো পাকা হয়নি। তাই এই রাস্তায় চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয় পথচারীদের। অন্য দিকে উপজেলা প্রকৌশলী বলছেন, দ্রুত কাজটি শেষ করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে।
স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, প্রায় এক বছর আগে এ রাস্তার পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়। দোয়েল কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ রাস্তা পাকা করার দায়িত্ব পায়। কাজ শুরুর কিছুদিনের মধ্যে রাস্তা কেটে বালু ও ইটের খোয়া ফেলা হয়। এরপর থেকে কাজ থেমে আছে। ঠিকাদারি প্রতিষ্ঠান এখনো শেষ করেনি। এখন এ রাস্তা দিয়ে পথচারীদের চলাচল করা খুবই কষ্টকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টি এলেই পানি জমে যায় রাস্তার ছোট-বড় গর্তে। তখন ভোগান্তি আরো চরমে ওঠে।
কফিল উদ্দিন নামের স্থানীয় এক ব্যক্তি বলেন, ‘আমরা কইলে তো দোষ হবো। কোনো মানুষ যে এই রাস্তার কাম পাইছে, আল্লায় ভালো জানে। যেতে কামডা করতাসে, হেতার তো কোনো খবরই নেই।’
এ বিষয়ে জানতে একাধিকবার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স দোয়েল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীর মোবাইল ফোনে কল করা হয়। ফোন বন্ধ থাকায় তার মন্তব্য জানা যায়নি।
উপজেলা এলজিইডি প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম বলেন, আমি সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে একাধিকবার কথা বলেছি। রাস্তাটির নির্মাণকাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করার তাগাদা দিয়েছি। আশা করি, ঠিকাদারি প্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে রাস্তাটির নির্মাণ শেষ করবে।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল