০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

কমলনগরে ১৭ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই

-

কমলনগর উপজেলার ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১৭টিতে প্রধান শিক্ষক নেই। এতে বিদ্যালয়গুলোর পাঠদান ও প্রশাসনিক কর্মকাণ্ডে অচলাবস্থার সৃষ্টি হচ্ছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, উপজেলায় ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। এর মধ্যে ১৭টি প্রাথমিক বিদ্যালয়েরই প্রধান শিকের পদ দীর্ঘদিন ধরে শূন্য। উপজেলার চরবসু পাটওয়ারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হেলাল উদ্দিন বলেন, প্রায় তিন বছর আগে প্রধান শিক্ষক আবুল কাশেম স্বেচ্ছায় অবসরে গেছেন। এরপর থেকে প্রধান শিকের পদ শূন্য। প্রধান শিক্ষক না থাকায় পাঠদান ও প্রশাসনিক কাজে সমস্যা হচ্ছে।
দক্ষিণ-পূর্ব চরকাদিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমান দুই বছর আগে অন্যত্র বদলি হয়ে যান। বাকি তিনজন সহকারী শিক্ষককে প্রশাসনিক কাজসহ প্রত্যহ পাঁচটি শ্রেণীর ক্লাস নিতে হয়।
উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কামরুল ইসলাম বলেন, প্রধান শিকের পদ শূন্য থাকায় স্কুলগুলোর পাঠদান ও প্রশাসনিক কর্মকাণ্ডে সমস্যা হচ্ছে।
শিক্ষার গুণগত মান উন্নয়ন, শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দেয়ার জন্য প্রধান শিকের শূন্য পদগুলো পূরণ করা জরুরি।

 


আরো সংবাদ


premium cement
বিজিবি-র‌্যাবের সোর্সকে কুপিয়ে হত্যার চেষ্টা মাদক কারবারিদের ইন্দোনেশিয়ায় ইশারা ভাষায় হাফেজ হচ্ছে তারা পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা গরিবের আমানত কোরবানির পশুর চামড়া নষ্ট করা যাবে না : হেফাজত পদ্মা সেতুর সুফল : যানবাহনের চাপ নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আড়াইহাজারে হাত-পা বাঁধা নারীর লাশ উদ্ধার সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের জন্য মালিকপক্ষ দায়ী ভারত সরকারের আদেশকে ‘স্বেচ্ছাচারিতা’ বলে আদালতে গেল টুইটার সিংড়ায় ট্রাক্টরের চাকায় প্রাণ গেল শিশুর শিক্ষা শিক্ষাঙ্গন শিক্ষকতা ও ছাত্ররাজনীতি লোডশেডিংয়ের জন্য গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির দুঃখ প্রকাশ

সকল