১৫ আগস্ট ২০২২
`
কুসিকে প্রার্থীদের হলফনামা

সাক্কু কোটিপতি নগদ টাকা নেই রিফাতের

-

কুমিল্লা সিটি করপোরেশনে (কুসিক) মেয়র পদে ছয়জন নির্বাচন করছেন। তাদের মধ্যে সাবেক মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কু তার হলফনামায় উল্লেখ করেছেন তার নগদ টাকা রয়েছে কোটি টাকার বেশি। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত তার কোনো নগদ টাকা নেই বলে জানিয়েছেন। আর স্বেচ্ছাসেবক দল নেতা নিজাম উদ্দিন কায়সারসহ তিনজন প্রার্থীর গাড়ি নেই বলে উল্লেখ করা হয়েছে।
হলফনামায় সাক্কু উল্লেখ করেন, তার শিক্ষাগত যোগ্যতা এসএসসি। নিজের ও স্ত্রীর মোট দু’টি গাড়ি রয়েছে। তার পেশা ঠিকাদারি। তবে মেয়র থাকাকালীন তিনি ঠিকাদারি কাজ করেননি বলে উল্লেখ করেন। নগদ টাকা আছে এক কোটি ৩৭ লাখ ৫৯ হাজার ৮৯২ টাকা। ব্যাংকে আছে দুই লাখ ৯৪ হাজার টাকা। স্বর্ণ আছে নিজের ১০ তোলা ও স্ত্রীর ১০ তোলা। তার বিরুদ্ধে দুদক ও আয়কর বিভাগের দু’টি মামলা বিচারাধীন রয়েছে।
রিফাত উল্লেখ করেন, তার শিক্ষাগত যোগ্যতা বিএ। নিজের দু’টি গাড়ি রয়েছে। পেশা ঠিকাদারি। নগদ টাকা নেই। ব্যাংকে আছে ৬১ লাখ দুই হাজার ৪৯৫ টাকা। পোস্টাল সেভিংসে আছে ৭৮ লাখ ৬৭ হাজার ৪৫৪ টাকা। স্বর্ণ নিজের ২০ ভরি ও স্ত্রীর রয়েছে ৩০ ভরি। কোনো মামলা চলমান নেই।
আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান উল্লেখ করেন, তার শিক্ষাগত যোগ্যতা বিএসএস। নিজের ও স্ত্রীর মোট দু’টি গাড়ি রয়েছে। তার পেশা ঠিকাদারি। নগদ টাকা আছে দুই লাখ ৪২ হাজার ৭৪২ টাকা। ব্যাংকে আছে তিন লাখ ১৭ হাজার ২৮৮ টাকা। স্বর্ণ নিজের ২৫ ও স্ত্রীর রয়েছে ৫০ তোলা। তার নামে ফৌজদারি দু’টি মামলা বিচারাধীন।
কায়সার উল্লেখ করেন, তার শিক্ষাগত যোগ্যতা বিকম। তার গাড়ি নেই। পেশা ব্যবসা। নগদ টাকা আছে ৩৮ লাখ ৭২ হাজার ৯৩৫ টাকা। ব্যাংকে আছে তিন লাখ দু’হাজার ৪৯৭ টাকা। স্বর্ণ নিজের ২০ তোলা ও স্ত্রীর আছে ২০ ভরি। তার আটটি মামলা বিচারাধীন রয়েছে।
স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল উল্লেখ করেন, তার শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। তার গাড়ি নেই। পেশা ব্যবসা। নগদ টাকা আছে তিন লাখ ২০ হাজার। ব্যাংকে আছে পাঁচ হাজার টাকা। স্বর্ণ বিয়ের উপহার ৩০ ভরি। তার দু’টি মামলা বিচারাধীন।
ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী রাশেদুল ইসলাম উল্লেখ করেন, তার শিক্ষাগত যোগ্যতা কামিল। তার গাড়ি নেই। তিনি পেশায় কলেজ শিক্ষক। নগদ টাকা আছে ৫০ হাজার। ব্যাংকে আছে দুই লাখ ৪২৮ টাকা। স্ত্রীর স্বর্ণ আছে দুই ভরি। তার নামে কোনো মামলা নেই।


আরো সংবাদ


premium cement