১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রামগতিতে নির্যাতনে ইটভাটা শ্রমিকের মৃত্যু

-

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর হাসান হোসেন গ্রামের নির্যাতনের শিকার ইটভাটার শ্রমিক আনোয়ার হেসেনের (২৫) মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে রামগতি থানা পুলিশ উপজেলার চর হাসান হোসেন গ্রামস্থ আনোয়ারের বাড়ি থেকে লাশ উদ্ধার করে জেলা হাসপাতালে পাঠিয়েছে ময়নাতদন্তের জন্য।
স্থানীয় সূত্রে জানা যায়, ছয় মাস কাজ করার চুক্তিতে আনোয়ার খবির মাঝির মাধ্যমে খাগড়াছড়ি জেলার দীঘিনালা এলাকায় কে বি এম রাকিব ব্রিকফিল্ডে শ্রমিক হিসেবে কাজ করতে যান। পাঁচ মাস কাজ করে আনোয়ার ব্রিকফিল্ড থেকে পালিয়ে যান। এর জের ধরে গত ২ মে খবির মাঝি, খলিল মাঝি, ইব্রাহিম, রিয়াজ তাকে ধরে এনে চর আলগী ইউনিয়নের সুফিরহাট এলাকায় খলিল মাঝির মেঘনা ব্রিকফিল্ডে অফিস রুমে আটকে রেখে হাত-পা বেঁধে বেধড়ক মারধর করে। পরে খাগড়াছড়ি ব্রিকফিল্ডে নিয়ে যায়। সেখানেও তাকে মারধর করে। অসুস্থ অবস্থায় অন্যান্য শ্রমিকের সহায়তায় আনোয়ার ফিল্ড থেকে তিনি পালিয়ে বাড়িতে চলে আসেন। পরিবারের লোকজন আনোয়ারকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসার ছয় দিন পর অবস্থার অবনতি দেখে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকায় নেযার পরামর্শ দিয়ে রিলিজ করে দেন। পরে পারিবারিক অর্থনৈতিক অবস্থা চিন্তা করে আনোয়ারকে বাড়িতে নিয়ে আসেন। গত বুধবার রাত ১২টার দিকে ওই শ্রমিক তার নিজ বাড়িতে মারা যান।
খবর পেয়ে পুলিশ উপজেলার চর হাসান হোসেন গ্রামস্থ আনোয়ারের বাড়ি থেকে লাশ উদ্ধার করে। এ দিকে নির্যাতনের সাথে জড়িত থাকার অভিযোগে খবির মাঝি ও খলিল মাঝিকে আটক করেছে পুলিশ।
লক্ষ্মীপুর এসপি (সার্কেল) সাইফুল আলম চৌধুরী মৃত্যুর ঘটনা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত চলছে। ন্যায়বিচারের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার

সকল