০২ জুলাই ২০২২
`

শ্রীনগরে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ২ গ্রাম, আহত ১০

ভোলাহাটে ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ২৫ বাড়ি ও দোকানপাট
-

মুন্সীগঞ্জের শ্রীনগরে কালবৈশাখী ঝড়ে দু’টি গ্রামের প্রায় ৩০টি টিনের ঘর ভেঙে পড়েছে। এ সময় আহত হয়েছেন প্রায় ১০ জন। গত বৃহস্পতিবার মাঝরাতের বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ফুলকচি ও কাদুরগাও গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল শুক্রবার উপজেলা সহকারী কমিশনার ভূমি ব্যরিস্টার সজিব আহমেদ, মুন্সীগঞ্জ জেলা পরিষদ সদস্য এম মাহাবুব উল্লাহ কিসমত ও উপজেলা মহিলা ভইস চেয়ারম্যান রোহানা বেগম ক্ষতিগ্রস্ত পরিবার ও বাড়িঘর পরিদর্শন করেন।
সরেজমিন গিয়ে দেখাজায়, কাদুরগাও ও ফুলকচি গ্রামের দু’টি মুরগির খামার, মানুষের বসবাসের ঘর ও রান্নঘর ভেঙে গেছে।
কোলাপাড়া ইউপি সদস্য মাহবুব শাহ জানান, রাত ২টার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের তাণ্ডবে আমার ওয়ার্ডের প্রায় ৩০টি ঘর ভেঙে পড়েছে। কয়েকটি ঘরের টিনের চাল উড়ে গেছে। এর মধ্যে দু’টি মুরগির খামার রয়েছে। আহত হয়ে বেশ কয়েকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিও রয়েছেন।
শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ বলেন, গত রাতের কালবৈশাখীর তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে। ইতোমধ্যেই আমাদের লোকজন অ্যাসেসমেন্টের জন্য ঘটনাস্থলে রয়েছেন। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে এখন পর্যন্ত তা আমাদের জানা নেই। তাৎক্ষণিকভাবে সহযোগিতা বলতে খাদ্য সহযোগিতা ছাড়া কিছু দিতে পারব না। পরে ক্ষতির পরিমাণ বুঝে নগদ অর্থ ও টিন দেয়া হবে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ঘূর্ণিঝড় লণ্ডভণ্ড করে দিয়েছে ২৫টি বাড়ি ও দোকান। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে সব কিছু তছনছ হয়ে যায়। ধারণা করা হচ্ছে ক্ষতির পরিমাণ প্রায় ১০ লাখ টাকা।
গোহালবাড়ী কালিতলা বাজারের দোকান্দার রবিউল ইসলাম বলেন, হঠাৎ আগুণের মতো গরম হয়ে ঘূর্ণিঝড় বাজারের ওপর দিয়ে ঘুরপাক খেয়ে আমার দোকানসহ অন্যান্য দোকান ও বাড়ির টিন উড়িয়ে দেয়। ইটের প্রাচীর ভেঙে যায়। আরেক দোকানদার নুর ইসলাম জানান, ঘূর্ণিঝড় এসে আমার দোকানের টিন উড়িয়ে দেয়। এ ঘটনার পর শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা, গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাউসার আলম সরকার বলেন, গোহালবাড়ীতে ঘূর্ণিঝড়ে বাড়ি ও দোকানের ক্ষতি হয়েছে। এ ছাড়া জামবাড়ীয়া ইউনিয়নে একটি দোকান আগুনে পুড়ে গেছে। তিনি বলেন, চেয়ারম্যানরা ক্ষয়ক্ষতির তালিকা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।া

 


আরো সংবাদ


premium cement