২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৫০ বছরেও পূরণ হয়নি সরাইলের শাহজাদাপুর-মলাইশ সড়কের দাবি

সরাইলের শাহজাদপুর-মাইলশ সড়কের অবস্থা : নয়া দিগন্ত -

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের মলাইশ থেকে শাহজাদাপুর পর্যন্ত সড়কটি উপজেলার সবচেয়ে অবহেলিত সড়ক। এলাকাবাসীর পক্ষ থেকে যুগ যুগ ধরে সড়কটি নির্মাণ ও পাকাকরণের দাবির পরিপ্রেক্ষিতে কেবল আশ্বাসই পেয়েছে এলাকাবাসী কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।
স্বাধীনতার ৫০ বছরেও রাস্তাটির পাকাকরণ না হওয়াই হতাশ এলাকার মানুষ। আশার বাণী হলো সড়কটি পাকাকরণের জন্য এলাকাবাসী সর্বস্তরের জনপ্রতিনিধি ও সর্বশ্রেণীর কলম সৈনিকরা লেখনীর মাধ্যমে নিজ নিজ অবস্থানে থেকে সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছেন।
অনুসন্ধানে জানা যায়, রাস্তাটির বেহাল দশার চিত্র ইতঃপূর্বেও দৈনিক নয়া দিগন্তসহ স্থানীয় ও জাতীয় মিডিয়ায় প্রকাশিত হয়েছে। গণমাধ্যম কর্মীরা আন্তরিকতার সাথে জনস্বার্থে সড়কটি নির্মাণ ও পাকাকরণে ভুক্তভোগী জনতার দাবি একের পর এক তুলে ধরছেন।
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) থেকে নির্বাচিত পাঁচবারের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া বিভিন্ন সময়ে মহান জাতীয় সংসদে দেয়া নিজ বক্তব্যে ওই রাস্তাটিসহ নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন রাস্তা নির্মাণ ও পাকাকরণের দাবি করার পাশাপাশি সাধ্যমত প্রচেষ্টা চালিয়ে গেছেন। বর্তমান এমপি হিসেবে তিনি নির্বাচিত হওয়ার পর জাতীয় সংসদে দেয়া বাজেট অধিবেশনের প্রথম বক্তব্যে তিনি ফের এই সড়কসহ সরাইল ও আশুগঞ্জ এলাকার বিভিন্ন রাস্তা নির্মাণ ও পাকাকরণের দাবির পাশাপাশি সরাইলকে পৌরসভা করার জোর দাবি জানিয়েছেন। একই আসন থেকে নির্বাচিত দু’বারের সাবেক এমপি জিয়াউল হক মৃধা ওই রাস্তাটিসহ নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন রাস্তা নির্মাণ ও পাকাকরণের জন্য জাতীয় সংসদে জোরালো দাবি জানানোর পাশাপাশি সাধ্যমত প্রচেষ্টা চালিয়ে গেছেন।
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে বিগত নির্বাচনে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী ও বর্তমানে সংরক্ষিত মহিলা আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা সম্প্রতি এলজিআরডি মন্ত্রী বরাবর ওই সড়কসহ বিভিন্ন এলাকার পাঁচটি সড়ক নির্মাণ ও পাকাকরণের জন্য নিজ উদ্যোগে লিখিত আবেদন করেছেন।
সরাইল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রহমান, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় মেম্বাররাসহ বিভিন্ন দলের রাজনৈতিক ও সামাজিক নেতারা এবং ভুক্তভোগী এলাকার সর্বস্তরের জনগণ নিজ নিজ অবস্থান থেকে রাস্তাটি নির্মাণ ও পাকাকরণে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল