১৬ মে ২০২২
`
নয়া দিগন্তে সংবাদ প্রকাশ

জীবননগরে সওজের জায়গা দখলমুক্ত

জীবননগরে গুঁড়িয়ে দেয়া হচ্ছে সওজের অবৈধ স্থাপনা : নয়া দিগন্ত -

চুয়াডাঙ্গার জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের প্রায় সাড়ে ১০ বিঘা জমিতে থাকা অবৈধ দখলদারদের স্থাপনা বুধবার গুঁড়িয়ে দেয়া হয়েছে। সওজের পুরনো ডাকবাংলো দখল করে গড়ে ওঠা স্থাপনাও গুঁড়িয়ে দেয়া হয়।
সওজ চুয়াডাঙ্গা কার্যালয় ও স্থানীয় সূত্রে জানায়, দীর্ঘ দিন ধরে সওজের জীবননগরের বাসস্ট্যান্ড এলাকা ও জীবননগর-কালীগঞ্জ মহাসড়কের দু’ধারে সওজের জমি দখল করে একটি প্রভাবশালী মহল ঘর নির্মাণ করে তা পজিশন আকারে বিক্রি কিংবা ভাড়ায় দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। সওজের জমিতে গড়ে ওঠা একেকটি স্থাপনা ৮-৯ লাখ টাকায় বিক্রির অভিযোগ রয়েছে। সম্প্রতি দৈনিক নয়া দিগন্তে সওজের জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করে লাখ লাখ টাকা আদায়ের ব্যাপারে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদনে নড়েচড়ে বসে সড়ক ও জনপথ বিভাগ।
সওজের পক্ষ থেকে বারবার অবৈধ দখল ছাড়তে বিজ্ঞপ্তি দিলেও তা আমলে নেয়নি অবৈধ দখলদাররা। এ দিকে গত ২১ জানুয়ারি অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সওজ মাইকিং করে। এতে কিছু অবৈধ দখলদার সাড়া দিয়ে স্থাপনা সরিয়ে নিলেও অধিকাংশই তা আমলে নেয়নি।
চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, আমরা অনেকবার দখলদারদের জায়গা ছাড়ার জন্য নোটিশ দিয়েছি। কিন্তু কেউ আমাদের কথায় সাড়া দেয়নি। শেষ পর্যন্ত উচ্ছেদের জন্য মাইকিং করা হয়। এরপর উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। সওজের জায়গার সব অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়া হবে। কারো কোনো সুপারিশ আমলে নেয়া হবে না।


আরো সংবাদ


premium cement