২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নান্দাইলে ৫ লাখ টাকার সরকারি গাছ কর্তন

-

ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদ চত্বর পুরাতন কোর্ট বিল্ডিং ও সমাজ সেবা অফিসের কাছ থেকে ১০টি মূল্যবান গাছ কে বা কারা কেটে নিয়ে গেছে। শুক্রবার ছুটির দিন থাকায় ওই দিন সকাল থেকে গাছ কাটার ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানান।
একাধিক সূত্র জানায়, ঘটনার দিন সকাল থেকে উপজেলা পরিষদ চত্বরের ১০টি গাছ কাটা হয়। তিন-চারজন শ্রমিক একেকটি গাছ কাটেন। গাছগুলো কেটে গুড়িগুলো এমনভাবে মাটি ও বালু দিয়ে মিলানো হয় যাতে কেউ বুঝতে না পারে। গাছ কাটার সময় উপজেলা চত্বরে কাউকে ঢুকতে দেয়া হয়নি। দ্রুত গাছ কেটে উপজেলা চত্বর থেকে সরানো হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া জানান, শুক্রবার পুরাতন কোর্টবিল্ডিংয়ের সামনে থেকে ৯টি মেহগনি ও একটি আম গাছ কাটা হয়েছে। যার আনুমানিক মূল্য চার-পাঁচ লাখ টাকা। কার নির্দেশে গাছ কাটা হয়েছে তা তার জানা নেই। তবে গাছগুলো যেহেতু উপজেলা পরিষদ চত্বরের, তাই অবশ্যই বিষয়টি অবশ্যই উপজেলা নির্বাহী কর্মকর্তার (উইএনও) জানার কথা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুরের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, গাছ এখানে আছে। এখানে আইসিটি ভবন নির্মাণ করা হবে। যা করা হয়েছে সরকারি বিধিমতেই করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল