১৬ মে ২০২২
`

নান্দাইলে ৫ লাখ টাকার সরকারি গাছ কর্তন

-

ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদ চত্বর পুরাতন কোর্ট বিল্ডিং ও সমাজ সেবা অফিসের কাছ থেকে ১০টি মূল্যবান গাছ কে বা কারা কেটে নিয়ে গেছে। শুক্রবার ছুটির দিন থাকায় ওই দিন সকাল থেকে গাছ কাটার ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানান।
একাধিক সূত্র জানায়, ঘটনার দিন সকাল থেকে উপজেলা পরিষদ চত্বরের ১০টি গাছ কাটা হয়। তিন-চারজন শ্রমিক একেকটি গাছ কাটেন। গাছগুলো কেটে গুড়িগুলো এমনভাবে মাটি ও বালু দিয়ে মিলানো হয় যাতে কেউ বুঝতে না পারে। গাছ কাটার সময় উপজেলা চত্বরে কাউকে ঢুকতে দেয়া হয়নি। দ্রুত গাছ কেটে উপজেলা চত্বর থেকে সরানো হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া জানান, শুক্রবার পুরাতন কোর্টবিল্ডিংয়ের সামনে থেকে ৯টি মেহগনি ও একটি আম গাছ কাটা হয়েছে। যার আনুমানিক মূল্য চার-পাঁচ লাখ টাকা। কার নির্দেশে গাছ কাটা হয়েছে তা তার জানা নেই। তবে গাছগুলো যেহেতু উপজেলা পরিষদ চত্বরের, তাই অবশ্যই বিষয়টি অবশ্যই উপজেলা নির্বাহী কর্মকর্তার (উইএনও) জানার কথা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুরের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, গাছ এখানে আছে। এখানে আইসিটি ভবন নির্মাণ করা হবে। যা করা হয়েছে সরকারি বিধিমতেই করা হয়েছে।


আরো সংবাদ


premium cement
সিংড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজশিক্ষার্থীর মৃত্যু দক্ষিণ কোরিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৩ জন হতাহত মিঠাপুকুরে স্লুইস গেট সংস্কারের অভাবে কয়েক হাজার কৃষকের স্বপ্ন পানিতে ভাসছে শিরিনকে স্মরণ রাখতে জমজ সন্তানের বাবার অভিনব উদ্যোগ পিরোজপুরে বাড়িতে ঢুকে বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যা ম্যাথুজ-বিশ্বর ব্যাটে অস্বস্তিতে বাংলাদেশ কাটছে না ভিসা সঙ্কট : হতাশায় জার্মানগামী বাংলাদেশী শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় কয়েক মাসে প্রাণহানি দুই শতাধিক বাংলাদেশে ফিরতে চান পি কে হালদার আশুলিয়ায় কুকুরের গোশত দিয়ে বিরিয়ানি বিক্রি, আটক ১ রাশিয়ার হামলা ঠেকাতেই নদীর বাঁধ কাটলেন গ্রামবাসী

সকল