২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দোহারে পরিবহনে চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ

-

ঢাকার দোহার উপজেলায় ইজিবাইক ও অটোরিকশা থেকে চাঁদা আদায় বন্ধের দাবিতে বিক্ষোভ করেছেন চালক ও শ্রমিক নেতারা। মঙ্গলবার দুপুরে ইজিবাইক-অটোরিকশা চালক ও শ্রমিক নেতারা উপজেলার লটাখোলা করম আলী মোড় এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে অবস্থান নেন। বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, দোহার পৌরসভার নিজস্ব কোনো পার্র্কিং ব্যবস্থা না থাকলেও তারা গাড়ি পার্কিংয়ের ইজারা দেয়। ইজারার নামে তারা রাস্তার ওপর চলন্ত গাড়ি থামিয়ে প্রতিটি ইজিবাইক ও অটোরিকশা থেকে জোরপূর্বক ২০ টাকা করে আদায় করছে যা সরাসরি চাঁদাবাজির মধ্যে পড়ে। তারা এ ইজারা বাতিলের দাবি জানিয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত আবেদন জমা দেন।
শ্রমিক নেতা শিপন সিকদার জানান, বর্তমানে ইজিবাইক ও অটোরিকশা চালকরা খুব দুঃখ-কষ্টের মধ্যে জীবনযাপন করছেন। সারা দিনে যে আয় হয় তা দিয়ে কোনো রকমে সংসার চলে। কিন্তু উপজেলার সদরে প্রবেশ করলেই তাদের প্রতিটি গাড়ি থেকে ২০ টাকা আদায় করা হচ্ছে। কেউ টাকা দিতে না চাইলে তারা সঙ্ঘবদ্ধ চক্র চালকদের মারধর করছে। তিনি আরো জানান, তারা প্রশাসনের সাথে একাধিক মিটিং করে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ না নেয়ায় দিন দিন বেপরোয়া হয়ে উঠছে চাঁদা আদায়কারীরা।
এ ব্যাপারে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ বলেন, শ্রমিকদের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল আমার সাথে দেখা করেছে। দোহার পৌর প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement