২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্থগিত নয়, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার দাবি শিক্ষার্থীদের

-

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিত নয়, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়ার দাবিতে ভোলায় মানববন্ধন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সকালে ভোলা প্রেস ক্লাব চত্বরে ভোলা সরকারি কলেজ অধ্যয়নরত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় আয়োজক কমিটির সমন্বয়ক অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাকিল হোসেন শ্রাবণের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী শরীফ হোসাইন।
ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীরা অতি দ্রুত সংশোধিত রুটিন প্রকাশ করে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা নেয়ার দাবি এবং সরাসরি পরীক্ষা নেয়া সম্ভব না হলে বিকল্প ব্যবস্থা গ্রহণের দাবি জানান। মানববন্ধন শেষে প্রেস ক্লাব চত্বর থেকে পরীক্ষা নেয়ার দাবিতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ভোলা জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেন শিক্ষার্থীরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ রায়হান, ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ সাব্বির, মৃত্তিকা বিভাগের জয়ন্ত চন্দ্র, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সিহাব হোসাইন প্রমুখ।
এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান ও ঘোষিত পরীক্ষা স্থগিত নয়, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার দাবিতে নোয়াখালীতে প্রতীকী পরীক্ষা, মানববন্ধন ও বিক্ষোভ করেছেন বিভিন্ন কলেজের পরীক্ষার্থীরা। সোমবার সকালে জেলা প্রেস ক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে অনুষ্ঠিত এ কর্মসূচিতে নোয়াখালী সরকারি কলেজ, সোনাপুর ডিগ্রি কলেজসহ বিভিন্ন কলেজের কয়েক শ’ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।
কর্মসূচিতে বক্তব্য রাখেন নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী নাঈম উদ্দিন, ফয়সাল আবেদিন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, চলমান অনার্স (সম্মান) পরীক্ষার ছয়টি বিষয়ের অনার্স পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়ে গেছে। কিন্তু হঠাৎ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সব পরীক্ষা স্থগিত করায় বাকি তিনটি বিষয়ের পরীক্ষা নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন তারা। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান চালু করে পরীক্ষা নেয়ার দাবি জানান তারা।


আরো সংবাদ



premium cement