০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

লালমোহনে ভাঙা সেতুতে বন্ধ যাতায়াত

-

ভোলার লালমোহনের লর্ডহার্ডিঞ্জ থেকে ধলীগৌরনগরের চতলা পর্যন্ত সড়কের পাটাওয়ারি খালের সেতুটি ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে সেতুটি এখন মারণফাঁদে পরিণত হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, ঝুঁকিপূর্ণ সেতুটিতে বড় ও মাঝারি ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়েছে কয়েক মাস আগে। তাতেও প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন যাতায়াতকারীরা। বড় দুর্ঘটনাসহ প্রাণহানির শঙ্কা করছেন স্থানীয়রা।
উপজেলার ধলীগৌরনগর ইউনিয়ন দিয়ে বয়ে যাওয়া বেতুয়া নদীর উপশাখা পাটাওয়ারির খালের ওপর চতলা, কুমারখালী ও উত্তর চরমোল্লাজী আজিজীয়া মাদরাসাসংলগ্ন সেতুটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ সেতুর ওপর দিয়ে উপজেলা শহর থেকে লর্ডহার্ডিঞ্জ বাজারে শত শত যাত্রীবাহী ও মালবাহী যানবাহন চলাচল করত, যা এখন বন্ধ রয়েছে। স্থানীয়রা সেতুটির ওপর কিছুদিন কাঠদিয়ে কোনোমতে হালকা যানবাহন পারাপার করলেও এখন তাও বন্ধ রয়েছে।
স্থানীয় বাসিন্দা মাওলানা মোসলেহ উদ্দীন ও আনিসুল হক মিয়া বলেন, উপজেলার মধ্যে সবচেয়ে বেশি যানবাহন চলাচল করে এ সড়কে। সেতুটি ভেঙে পড়ার কারণে যানবাহন চলাচল করতে পারছে না। লালমোহন উপজেলা প্রকৗশলী বিল্লাল হোসেন বলেন, সেতুটি সম্পর্কে আমরা জেনেছি। রাজস্ব খাত থেকে বরাদ্দ পেলে শিগগিরই সেতুটির সংস্কার করা হবে।

 


আরো সংবাদ


premium cement