১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টাকা ও শ্রম দিয়ে নিজেদের জমিতে রাস্তা নির্মাণ

-

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বেচ্ছায় জমি, অর্থ ও শ্রম দিয়ে আড়াই কিলোমিটার রাস্তা নির্মাণ করেছে এলাকার জনগণ। উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামবাসীর উদ্যোগে নির্মিত শত বছরের কাক্সিক্ষত পরমানন্দপুর গ্রাম থেকে ষাটবাড়িয়া পর্যন্ত সম্পূর্ণ নতুন এই রাস্তাটি রোববার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাউছার হোসেন।
দুই গ্রামের ৪৭ জন কৃষক জমির একাংশ দান করেন রাস্তার জন্য। এরপর গ্রামবাসী মাটি ভরাটের জন্য আট লাখ টাকা চাঁদা তুলেন। তারা জানান, ১৫ দিনে খননযন্ত্রের পাশাপাশি গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ৯ ফুট প্রস্থের রাস্তাটি নির্মিত হয়েছে। উদ্বোধন উপলক্ষে রঙিন বেলুন দিয়ে সাজানো হয়েছে রাস্তাকে।
এ ব্যাপারে ইউপি সদস্য আলফাজ উদ্দিন বলেন, এলাকার শিক্ষার্থী ও গ্রামবাসীকে অনেক কষ্ট করতে হয়েছে। এক সময় পরমানন্দপুর ও ষাটবাড়িয়া ওই দুই গ্রামের মানুষেরা ক্ষেতের (জমি) আইল দিয়ে চলাফেরা করতে হতো। বিষয়টি নিয়ে জমিদাতাসহ অনেকের সাথে দীর্ঘ আলোচনার মাধ্যমে সফলভাবে এ রাস্তাটি নির্মাণ করা হয়েছে।
এ ব্যাপারে হাজী সুজন মাহমুদ, ইসহাক মিয়া, আবুল কাশেম, আবুল কালাম,আলমগীর মিয়া ও আলফাজ উদ্দিন বলেন, এলাকাবাসী বছরের পর বছর চলাচলের অসুবিধায় ছিলেন। আমরা সবাই মিলে নিজের জায়গা দিয়ে সম্মিলিত উদ্যোগে রাস্তাটি নির্মাণ করতে পেরে খুবই আনন্দিত। এলাকায় মানুষের চলাচলের পথ সুগম হয়েছে।
পাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাউছার হোসেন বলেন, ‘এটি একটি ইতিহাস হয়ে থাকবে। আমার ইউনিয়ন পরিষদের বরাদ্দ থেকে রাস্তাটির উন্নয়নের চেষ্টা চালিয়ে যাব।’

 


আরো সংবাদ



premium cement