১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রতিবন্ধী শিশুদের দুর্দশায় আবেগপ্রবণ ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান

-

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় একটি প্রতিবন্ধী বিদ্যালয়ে ছাত্রছাত্রী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য দিতে গিয়ে অসহায় প্রতিবন্ধী শিশুদের কষ্ট আর দুর্দশা দেখে অঝোরে কাঁদলেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম। তিনি শনিবার দুপুরে উপজেলার ভিটাবাড়ীয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা আব্দুল হালিম শরীফ প্রতিবন্ধী বিদ্যালয়ে মতবিনিময় সময় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে এভাবে কাঁদেন। পরে উপজেলা চেয়ারম্যান বক্তৃতা না দিয়ে মাঠে থাকা ১৫৫ প্রতিবন্ধী শিশুর অভিভাবকদের কাছ থেকে তাদের কষ্টের কথা শুনে প্রতি শিশুকে ২৫ হাজার টাকা করে ও প্রতিষ্ঠানটির শিক্ষকদের সম্মানীভাতা বাবদ মোট ৪০ লাখ টাকা নিজের ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দেয়ার ঘোষণা দেন। শুধু তাই নয়, নিজের নামে প্রতিষ্ঠিত মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কর্মীদের মাধ্যমে সব অসহায় প্রতিবন্ধী শিশুর বাড়ি বাড়ি গিয়ে টাকা পৌঁছে দেয়া হয়।
উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম আরো বলেন, যতদিন বেঁচে আছি, ওদের পাশে থেকে আল্লাহ চাইলে সাহায্য করে যাবো। তিনি জানান, তার ব্যক্তিগত তহবিল থেকে এই ১৫৫ প্রতিবন্ধী শিশুকে প্রতি মাসে দুই হাজার টাকা করে শিক্ষাভাতা দেয়া হবে এবং প্রতিবন্ধী বিদ্যালয়ের নতুন ভবনসহ বিদ্যালয়টি সরকারীকরণের জন্য সব ধরনের সহযোগিতা করবেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, ভিটাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ভবানী শংকর বল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার প্রমুখ।


আরো সংবাদ



premium cement