২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দশমিনায় ২ কোটি টাকার সড়কের কাজে অনিয়ম

দশমিনায় সড়কের কাজে ব্যবহার করা নিম্নমানের খোয়া : নয়া দিগন্ত -

পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের লুৎফর রহমানের বাড়ি থেকে খানকা পর্যন্ত এক হাজার ১২০ মিটার এবং চরহোসনাবাদ বাজার থেকে আব্দুর রসিদ তালুকদার সরকারি ডিগ্রি কলেজ পর্যন্ত ৭২৪ মিটার প্যাকেজে সড়ক পাকাকরণের জন্য প্রায় দুই কোটি (এক কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৪৪৮) টাকার কাজে গুরুতর অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে হাসান মোর্শেদ উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগে বলা হয়, এলাকাবাসী বারবার নিম্নমানের ইট, খোয়া, বালু, রড ও সিমেন্ট দিয়ে সড়ক ও খালপাড়ের পাইলিং কাজ না করার অনুরোধ করলেও পটুয়াখালীর ঠিকাদারি প্রতিষ্ঠান শামিম আহসান অ্যান্ড তানভির আহমেদ জেভি তাতে কর্ণপাত করছে না।
এদিকে সম্প্রতি উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন সড়ক থেকে নি¤œমানের নির্মাণসামগ্রী অপসারণের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠিও দিয়েছেন। কিন্তু উপজেলা প্রকৌশলীর নিষেধ উপেক্ষা করে নির্মাণকাজ চালিয়ে যাচ্ছেন ঠিকাদার প্রতিষ্ঠানের শ্রমিকরা।
এ ব্যাপারে ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী শামীম আহসানের কাছে জানতে চাইলে তিনি ব্যস্ত আছেন এবং পরে কথা বলবেন বলে জানান। নির্মাণকাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে তদারকির দায়িত্বে থাকা মনির হোসেন বলেন, ভুলে দুই গাড়ি নিম্নমানের ইট ঢুকে গেছে। পরে ভালো ইট দিয়ে নির্মাণকাজ করা হবে।
দশমিনা উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন বলেন, নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে সড়কের কাজ করার অভিযোগ পেয়ে সরজমিন পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। এ ছাড়া তাদেরকে চিঠি দেয়া হয়েছে। এরপরও তারা নির্মাণকাজ চালিয়ে গেলে তাদের বিল বন্ধ করে দেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল