১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দুবলারচরে শুঁটকির সর্বনাশ

দুবলার চরের শুঁটকি পল্লীর মাচায় পানি উঠে গেছে : নয়া দিগন্ত -

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে পানিবৃদ্ধি ও বৃষ্টিতে সুন্দরবনের দুবলারচর ডুবে যাওয়ায় এখানকার জেলেদের শুঁটকির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ো হাওয়ার কারণে জেলেদের নৌকা ও ট্রলার সুন্দরবনের ছোট ছোট খালে নিরাপদ আশ্রয়ে রাখা হয়েছে।
দুবলারচরের মাঝেরকিল্লা থেকে চট্টগ্রামের জাহিদ বহদ্দার ও শরণখোলার জেলে ইউনুস আলী ফকির সোমবার মোবাইল ফোনে জানান, রোববার রাতে ঘূর্ণিঝড় জাওয়াদ দুবলারচর অঞ্চলের ওপর দিয়ে বয়ে যায়। এ সময় প্রবল বর্ষণের সাথে বঙ্গোপসাগরের পানি বেড়ে মাঝেরকিল্লাসহ আশপাশের চরগুলো ডুবে যায়।
দুবলা ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ জানান, শনি ও রোববার রাতে আলোরকোলে জেলেদের মাছ শুকানোর মাচা ও মাঠ ৩-৪ ফুট পানির নিচে ডুবে যায়। এতে জেলেদের শুঁটকি প্রক্রিয়াকরণের বহু মাছ ভেসে যায়। পানিতে জেলেদের থাকা ও রান্না করার স্থান ক্ষতিগ্রস্ত হওয়ায় অবর্ণনীয় দুর্ভোগে পড়েছেন তারা।
পূর্ব সুন্দরবন বিভাগের জেলেপল্লী দুবলা ফরেস্ট টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহলাদ চন্দ্র রায় মোবাইল ফোনে জানান, জলোচ্ছ্বাসে দুবলার আলোরকোল, মাঝেরকেল্লা, নারিকেলবাড়িয়া ও শ্যালারচর ৩ ফুটের বেশি পানির নিচে তলিয়ে যায়।


আরো সংবাদ



premium cement