২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শৈলকুপায় গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য ১০ গ্রাম

-

ঝিনাইদহের শৈলকুপায় পুলিশের গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য হয়ে পড়েছে উপজেলার একটি ইউনিয়নের ১০টি গ্রাম। পুলিশের করা মামলার ভয়ে দিন-রাত আতঙ্কে কাটছে এসব গ্রামের সাধারণ মানুষের জীবন।
জানা গেছে, ইউপি নির্বাচনে প্রার্থী হওয়া ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার ৭ নম্বর হাকিমপুর ইউনিয়নের বিপ্রবগদিয়া গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনায় ৭৬ জনকে এজাহারভুক্ত আসামি ও ৬০০ জনকে অজ্ঞাত আসামি করে পুলিশ শৈলকুপা থানায় মামলা করে। আর এ মামলার জেরে ওই ইউনিয়নের কয়েকটি গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে।
দিনে কারো কারো দেখা মিললেও রাতে এসব গ্রামের পুরুষরা গ্রেফতার আতঙ্কে বাড়িতে থাকে না। উপজেলার বিপ্রবগদিয়া, চামটাইলপাড়া, হরিহরা, সাধুহাটি, নাগপাড়া, খুলুমবাড়ি, নলখোলা, বরিয়া গ্রামের বেশির ভাগ পুরুষই পালিয়ে বেড়াচ্ছেন পুলিশের গ্রেফতারের ভয়ে। আগামী ৫ জানুয়ারি হাকিমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন। তবে এ নির্বাচন নিয়ে মানুষের মধ্যে দেখা দিয়েছে সংশয়। উপজেলার অন্যান্য ইউপিতে নির্বাচনী হাওয়া বইতে শুরু করলেও এই ইউনিয়নে নির্বাচনী আমেজ নেই।
হাকিমপুর ইউপির বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান জিকু বলেন, প্রতিদিনই পুলিশ কোনো না কোনো নিরপরাধ মানুষের বাড়িতে তল্লাশি ও ভয়ভীতি প্রদর্শন করছে। যার ফলে সাধারণ মানুষ আতঙ্কিত। আমার ইউনিয়নের ১০টি গ্রাম পুরুষশূন্য। এভাবে চলতে থাকলে নির্বাচনী পরিবেশ নষ্ট হবে। আমি প্রশাসনের কাছে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চাই। নাম না বলার শর্তে এক গ্রামবাসী বলেন, সংঘর্ষের সময় দুই শ’ থেকে তিন শ’ লোক ছিল, তা হলে কেন ছয় শতাধিক জনকে আসামি করা হলো তা বোধগম্য নয়।
শৈলকুপা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, আমরা মানুষের জানমাল রক্ষায় কাজ করতে এসেছি। নিরপরাধ মানুষদের হয়রানি করার প্রশ্নই আসে না। তবে যারা অপরাধী তাদেরকে আইনের আওতায় আনা হবে।
গত ২৮ নভেম্বর বিপ্রবগদিয়া গ্রামে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী কামরুজ্জামান জিকু ও অপর মনোনয়নপ্রত্যাশী বিপ্রবগদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান সাচ্চুর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্র্ষে তিন পুলিশসহ ২০ জন আহত হয়।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল