০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

নাঙ্গলকোটে পুড়ে গেছে ৪ দোকান কয়েক কোটি টাকা ক্ষতি দাবি

-

কুমিল্লার নাঙ্গলকোট পৌরবাজারে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে চারটি দোকানঘর। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানিয়েছেন। বুধবার রাত ৪টার দিকে নাঙ্গলকোট পৌর বাজারের রেলগেটের পূর্বপাশে আবুল কাসেম সুপার মার্কেটে রাজিয়া ক্রোকারিজ দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ সময় ওই মার্কেটের তিনটি দোকান ও মালামাল পুড়ে গেছে। অন্য দিকে আগুনে পাশে আবদুর রশিদ মার্কেটের দত্ত ফার্মেসিও পুড়ে যায়। খবর পেয়ে বৃহস্পতিবার ভোরে লাকসাম থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন।
রাজিয়া ক্রোকারিজ দোকানের মালিক আমিরুজ্জামান বলেন, ভোর ৪টায় আগুন লাগে। দোকানে থাকা বিভিন্ন মালামাল পুড়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ছাড়াও নগদ সাত লাখ টাকা পুড়ে গেছে। ওয়ালটন শোরুমের মালিক গিয়াস উদ্দিন বলেন, আগুনে তার দোকানে থাকা বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। মার্কেটের দোতলার ৯৯ নামের দোকানঘর পুড়ে গেছে। দোকান মালিক নেছার উদ্দিন বলেন, সব কিছু পুড়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। দত্ত ফার্মেসির মালিক সুভাষ দত্ত বলেন, আবদুর রশিদ মার্কেটের আগুনে পুড়ে ছাই হয়েছে তার ওষুধের দোকান। এতে প্রায় তার ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কমিশনার শাখায়াত হোসেন সুমন বলেন, আগুন লাগার সংবাদ পাওয়ার পর লাকসাম ফায়ার সার্ভিসকে খবর দিই। লাকসাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে অগ্নিকাণ্ডের কারণ জানতে পারব।


আরো সংবাদ


premium cement