০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

কালিয়াকৈর ও শ্রীমঙ্গলে মেয়র হলেন ২ বিএনপি নেতা

-

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীকে বিপুল ভোটে হারিয়ে গাজীপুরের কালিয়াকৈর ও মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন দুই বিএনপি নেতা। কালিয়াকৈরে নির্বাচিত হয়েছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মজিবুর রহমান এবং শ্রীমঙ্গলে নির্বাচিত হয়েছেন গত তিনবারের মেয়র মহসিন মিয়া মধু।
কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা জানান, পোস্টার, ব্যানার ও প্রচারাভিযান ছাড়াই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হলেনÑ বর্তমান মেয়র বিএনপি নেতা মজিবুর রহমান। নৌকার প্রার্থীর চেয়ে ছয় হাজার ৪৫২ ভোট বেশি পেয়ে তিনি নির্বাচিত হলেন।
বিজয়ী মজিবুর রহমান মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৬২৩ ভোট এবং আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম রাসেল নৌকা প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ১৭১ ভোট। মজিবুর রহমান কালিয়াকৈর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র ও রেজাউল করিম রাসেল কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৬২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। গত রোববার সকাল ৮টা থেকে পৌরসভার ৪১টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ পৌরসভায় মোট ভোটার ৯৫ হাজার ৪৩৫ জন। ৪৫ হাজার ভোটার ইভিএমে তাদের ভোট দেন। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নির্বাচনে বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, চায়ের রাজধানী খ্যাত পর্যটকের শহর মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে মেয়র পদে চতুর্থবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত সতন্ত্র প্রার্থী শিল্পপতি মহসিন মিয়া মধু। তিনি (নারিকেল গাছ) পেয়েছেন পাঁচ হাজার ৯৮৯ ভোট। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক পেয়েছেন পাঁচ হাজার ৫৩২ ভোট। এ ছাড়া মোবাইল ফোন প্রতীক নিয়ে আরেক স্বতন্ত্র মেয়রপ্রার্থী শেখ আছাদ উদ্দিন আহমেদ পেয়েছেন ২২১ ভোট।
রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ১১টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে চলে ভোট গ্রহণ। রাতে উপজেলা হলরুমে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন ফলাফল ঘোষণা করেন।
আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শ্রীমঙ্গল পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ


premium cement