২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফুলবাড়ীতে স্কুলের রাস্তা বন্ধ শিক্ষার্থীদের দুর্ভোগ

দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে: শিক্ষা অফিসার
-

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ছিটরাবাইটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম দিকের রাস্তা নিজেদের দাবি করে বাঁশের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে দুলাল মিয়া। এর আগে বিদ্যালয়ে প্রবেশের পূর্ব দিকের রাস্তাটিও নিজেদের দাবি করে ঢেউটিন ও পাটকাঠির বেড়া (চ্যাকার) দিয়ে বন্ধ করে দেয় একই এলাকার আব্দুল কাদের। তারা রাস্তার মাটি কেটে আবাদি জমিতে সরিয়ে নেয়। চলাচল বন্ধ করতে তৈরি করে গভীর নালা। এ অবস্থায় চরম দুর্ভোগে পড়েছে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। অবরুদ্ধ হয়ে আছেন বিদ্যালয়ের আশপাশে বসবাসকারী প্রায় শতাধিক পরিবারের বাসিন্দারাও।
সরেজমিনে দেখা যায়, বিদ্যালয় মাঠের মধ্যদিয়ে পূর্ব থেকে পশ্চিমের রাস্তা হয়ে শিক্ষক শিক্ষার্থী বিদ্যালয়ে প্রবেশ করেন। বিদ্যালয় সংলগ্ন ছিট রাবাইটারী গ্রামের শতাধিক পরিবারের লোকজনও পার্শ্ববর্তী নেওয়াশী বাজারসহ উপজেলা সদরে যাতায়ত করে। এক মাস আগে মাঠের পূর্ব দিকে বেড়া দিয়ে বন্ধ করলেও পশ্চিম দিক দিয়ে যাতায়াত চলত। কিন্তু গত মঙ্গলবার দুলাল মিয়া লোকজন নিয়ে ওই রাস্তার মাটি কেটে জমিতে ফেলেন এবং বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ করে দেন। তাতে স্থানীয় লোকজনের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচলের পথ দুই দিক থেকে বন্ধ হয়ে যায়। বিকল্প রাস্তা না থাকায় জমির আইল, সুপারি বাগান ও বাঁশ ঝাড়ের ভেতর দিয়ে চলাচল করছেন স্থানীয়রা।
কথা হলে বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, স্কুলের সামনের রাস্তা বন্ধ থাকলেও তারা পেছনের রাস্তা দিয়ে স্কুলে আসত। কিন্তু সেটাও বন্ধ করে দিয়েছে। অন্যের জমির আইল দিয়ে হাঁটলে গালাগাল করে। ফলে অনেক শিক্ষার্থী স্কুল আসাও ছেড়ে দিয়েছে।
রাস্তার জমির মালিকানা দাবিকারী অভিযুক্ত আব্দুর কাদের ও দুলাল মিয়া বলেন, বিদ্যালয়ের পূর্ব পাশে রেকর্ডি রাস্তা থাকলেও মানুষ সেটি দিয়ে চলাচল না করে আমাদের জমি দিয়ে হাটে। তাই বেড়া দিয়ে চলাচল বন্ধ করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বলেন, রাস্তা বন্ধ করার ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসে অভিযোগ করা হয়েছে।
উপজেলা শিক্ষা অফিসার এরশাদুল হক জানান, অভিযোগ পেয়েছি। দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল